ঢাকা, রবিবার, ২১ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

বইমেলা

বাংলানিউজকে স্বরাষ্ট্রমন্ত্রী

বইমেলায় তারাই আসেন যারা ভবিষ্যৎ নিয়ে চিন্তাশীল

সৈয়দ ইফতেখার আলম, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১৬
বইমেলায় তারাই আসেন যারা ভবিষ্যৎ নিয়ে চিন্তাশীল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইমেলা থেকে: বইমেলায় সোমবার (২২ ফেব্রুয়ারি) মোড়ক উন্মোচন করতে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তুমুল ব্যস্ততার মধ্যেও বাংলানিউজের সঙ্গে কথা হয় মন্ত্রীর।



মেলা ও মেলার পরিবেশ বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বাংলানিউজকে বলেন, যারা ভবিষ্যৎ নিয়ে ভাবেন, দেশ নিয়ে ভাবেন-চিন্তা করেন তারাই মূলত বইমেলায় বেশি আসেন। এখানে এসে তারা বিভিন্ন ধরনের বই কেনেন, খোঁজেন, অনুসন্ধান করেন। মনের খোরাক জোগান বইয়ের মাধ্যমে।

মেলায় দাঁড়িয়ে ক্ষণিকের আলাপে উঠে এলো আরও কিছু বিষয়। একদিকে সংসদে যাওয়ার তাড়া অন্যদিকে বইয়ের মোড়ক উন্মোচনের জন্য ডাকাডাকির মধ্যেও কথা বললেন তিনি।

মন্ত্রী বলেন, বই হলো মনের, হৃদয়ের। মনের প্রকাশ যেমন বই, তেমনি বক্তব্য উপস্থাপনও হয় বইয়ে। মেলায় মানুষজন তাদের মন মতো ঘুরে ঘুরে বই কিনতে পারেন, এটি মজার বিষয়।

প্রশ্ন ছিল মেলায় নিরাপত্তা প্রসঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রম নিয়ে। উত্তরে কামাল বলেন, এখন পর্যন্ত মেলা সুন্দরভাবে চলছে। আর নিরাপত্তার বিষয়ে সবাই সন্তুষ্ট, এতে আমরাও খুশি। আইন-শৃঙ্খলা বাহিনী নিরলস কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, আমরা প্রতিনিয়ত শিখছি, নতুন নতুন পরিকল্পনা করছি। নিরাপত্তার বিষয়টি চলমান প্রক্রিয়া। আর কোনো ঝুঁকি মনে করলেই পূর্ব ব্যবস্থা নেওয়ার জন্য প্রস্তুতি রয়েছে। আশা করি এবারের মেলা সুন্দর ও সার্থক হবে। আরও বেশি বেশি মানুষ ঘুরতে আসবেন।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৬
আইএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa