ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

বইমেলা

আবু নাছের টিপু’র

সড়ক মহাসড়ক ও পরিবহন বিষয়ক বিধিবিধান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৬
সড়ক মহাসড়ক ও পরিবহন বিষয়ক বিধিবিধান

ঢাকা: সড়ক পরিবহন ও সেতু বিভাগ, সড়ক ও জনপথ অধিদপ্তর, বিআরটিসি, বিআরটিএ এবং ডিটিসিএ’র সেবা সংশ্লিষ্ট  হালনাগাদ আইন, নীতিমালা, পলিসি, প্রজ্ঞাপন নিয়ে গ্রন্থ লিখেছেন আবু নাসের টিপু।

উন্নয়ন কাজ দ্রুততার সঙ্গে এগিয়ে নিতে মাঠ পর্যায়ে যেসব বিধিবিধান অনুসরণ করা হয় তার সিংহভাগ সড়ক মহাসড়ক ও পরিবহন বিষয়ক বিধিবিধান গ্রন্থটিতে মলাটবদ্ধ করা হয়েছে।



খ্যাতনামা প্রকাশনা সংস্থা অনিন্দ্য প্রকাশ গ্রন্থটি প্রকাশ করেছে। রয়্যাল সাইজের বোর্ড কভারে মুদ্রিত তিন শতাধিক পৃষ্ঠার গ্রন্থটির দাম ৭০০ টাকা। বইমেলার ২৯৩-২৯৬ নং স্টলে পাওয়া যাচ্ছে গুরুত্বপূর্ণ এ গ্রন্থটি।

লেখক আবু নাছের টিপু বাংলাদেশ সিভিল সার্ভিস তথ্য ক্যাডারের ২০তম ব্যাচের কর্মকর্তা। শিক্ষা ও সমসাময়িক উন্নয়ন ও গভর্নেন্স ইস্যুতে লিখছেন নিয়মিত।

ছাত্রজীবন থেকেই লেখালেখি, পেয়েছেন জাতীয় পর্যায়ে পুরস্কার।

জন্ম ১৯৭৩ সালে, নোয়াখালীর সেনবাগ উপজেলার মইজদীপুর গ্রামে। পড়াশোনা করেছেন অর্থনীতিতে। নরওয়ে সরকারের বৃত্তি নিয়ে পাবলিক পলিসি অ্যান্ড গভর্নেন্স বিষয়ে এবং জাপানের গ্রিফস্ থেকে বিশ্বব্যাংক ও মাল্টিডোনার  ট্রাস্ট ফান্ডের বৃত্তি নিয়ে ম্যাক্রোইকোনোমিক পলিসি বিষয়ে এমএস  করেছেন।

এখন কাজ করছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে সিনিয়র তথ্য কর্মকর্তা পদে। এর আগে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টার সহকারী প্রেসসচিব পদে কাজ করেছেন। মাঠ পর্যায়ে বান্দরবান পার্বত্য জেলা ও চট্টগ্রাম ছাড়াও কাজ করেছেন শিক্ষা এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে সিনিয়র তথ্য কর্মকর্তা হিসেবে। ইতোমধ্যে তাঁর ৯টি গ্রন্থ প্রকাশিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৬
এসএ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।