ঢাকা, মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

আবিদ আজমের গল্পের বই ভূত ডটকম

সিনিয়র নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৬
আবিদ আজমের গল্পের বই ভূত ডটকম আবিদ আজম

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে তরুণ লেখক ও সাংবাদিক আবিদ আজমের গল্পের বই ‘ভূত ডটকম’। উত্তম সেনের প্রচ্ছদ এবং ধ্রুব এষ ও সৈয়দ এনায়েত হোসেনের অলঙ্করণে চাররঙা এ বইটি প্রকাশ করেছে ঝিঙেফুল।


 
বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৬৩১-৩২ নম্বর স্টলে ভূত ডটকম পাওয়া যাচ্ছে।
 
বইটির সম্পর্কে জানতে চাইলে আবিদ আজম বলেন, বইটি শিশুসাহিত্যের হলেও সবারই ভালো লাগবে বলে আশা করি। পেশাগত ব্যস্ততার কারণে লেখালেখির সময় কম পাই, তবু হৃদয়ের তাগিদেই লিখতে হয়। আর যেহেতু কেউ কেউ আমার লেখা পছন্দ করে তাই বই না বেরুলে মনে হয় বইমেলাটাই মাটি হয়ে গেলো।
 
ভূত ডটকম ছাড়াও এবারের মেলায় তার সম্পাদনা ও গ্রন্থনায় এসেছে কবি আল মাহমুদের নতুন কবিতার বই তোমাকে হারিয়ে কুড়িয়ে পেয়েছি। বইটি প্রকাশ করেছে জয়তী।
 
আল মাহমুদের বই গ্রন্থনা ও সম্পাদনার অভিজ্ঞতা জানতে চাইলে তিনি বলেন, আমি যেহেতু অনেকদিনে ধরে মাহমুদ ভাইয়ের সাহিত্য নিয়ে কাজ করছি, সেজন্য তার  অধিকাংশ লেখার শ্রুতিলিখন আমাকেই করতে হয়। কিংবদন্তি এ কবির বই সম্পাদনা করার যোগ্যতা কিংবা স্পর্ধা আমার নেই। তবু ভালোবাসার ফলে একটা অধিকার জন্মে গেছে। আর মাহমুদ ভাই মনে করেন এখনকার তরুণরা অনেক পরিণত।
 
ইতোমধ্যে আবিদের চারটি এককগ্রন্থ প্রকাশ হয়েছে। গল্পের বই আমাদের ক্লাসে একটি পরী আছে, বইখোকো ভূত এবং ছড়া-কবিতার বই খসড়া ছড়ার পসরা ও একটা ছড়া লুকিয়ে ছিলো মায়ের আঁচল তলে। ছড়া এবং শিশুসাহিত্য নিয়ে কাজ করলেও আবিদ মূলত ছোট-বড় সবার জন্যই লিখতে পছন্দ করেন।
 
ভূত ডটকমসহ ঘরে বসে বইমেলার যেকোন বই পেতে ভিজিট করুন rokomari.com-এ। অথবা কল করুন 16297 নম্বরে।
 
বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০১৬
টিকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa