ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

বইমেলা

শিশুদের আগ্রহে মজার গল্প-কমিকস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
শিশুদের আগ্রহে মজার গল্প-কমিকস শিশুদের আগ্রহে মজার গল্প-কমিকস- ছবি: জিএম মুজিবুর

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বইমেলায় ২৬তম দিনে বাংলা একাডেমি অংশের প্রবেশ পথের সঙ্গেই বাংলাদেশ শিশু একাডেমির স্টল। রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় মেলার ফটক খোলার সঙ্গে সঙ্গেই এ স্টলে শিশুদের নিয়ে বাবা-মা’রা ভিড় জমাতে শুরু করেন।

রঙিন প্রচ্ছদে মোড়ানো বই উল্টে পড়ছে শিশুরা, দেখছে মলাটের ভেতরের ছবি। এটা পছন্দ, ওটা পছন্দ, মায়ের হাতে ধরে দিচ্ছে শিশুরা।

শিশু একাডেমির স্টলের কর্মকর্তা এবং মেলায় আসা শিশু ও অভিভাবকদের সঙ্গে কথা বলে জানা যায়, বর্ণমালার রঙিন বই, মজার মজার ছোট গল্প বা কমিকস কিনছে শিশরা।

ছোটদের উপযোগী করে লেখা বঙ্গবন্ধু, ভ্রমণ কাহিনী, ইসলামী বইও কিনছে তারা।

লক্ষ্মীবাজার থেকে মায়ের সঙ্গে এসেছে স্থানীয় একটি কেজি স্কুলে (আপার কেজি) পড়ুয়া মাহিমা। সে জানায়, মজার মজার গল্পের বই কিনতে এসেছি।

সুকুমার রায় নির্বাচিত ছোট গল্প; বাপী শাহরিয়ারের আয়না হয়ে, জসীম মেহবুবের কান্না হাসির পান্না হীরে, আতিক হেলালের কোথায় ভূত- এমন বই পাওয়া যাচ্ছে শিশু একাডেমির স্টলে।

এশিয়ার লোক কাহিনী; পান্তাবুড়ি, আজ মুনিয়ার জন্মদিন, পথ মামা ও কাঠবেড়ালির ছানা- এমন কমিকস ও গল্পগুলো আগ্রহ তৈরি করেছে শিশুদের মধ্যে।

বঙ্গবন্ধুকে জানো বাংলাদেশকে জানো- এমন উপজীব্য নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সেলিনা হোসেনের লেখা প্রিয় মানুষ শেখ মুজিব, বেবী মওদুদের লেখা ছেলেবেলায় শেখ মুজিব, সুব্রত বড়ুয়া সম্পাদিত বঙ্গবন্ধুর স্বপ্ন ও সংগ্রাম- বইগুলোও ছোটদের পছন্দে রয়েছে।

শিশু একাডেমির লেজার কিপার মনজুর মোরশেদ বাংলানিউজকে বলেন, মজার মজার ছোট গল্পের বই মেলার শুরু থেকেই কিনছে শিশুরা। কমিকস বইয়ের পাশাপাশি ভূতের গল্পের বইগুলোতে শিশুদের আগ্রহ তৈরি করেছে তারা।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৭
এমআইএইচ/জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa