ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

বইমেলা

প্রকাশকের দৃষ্টিতে পাঠকের জন্য সেরা বই

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
প্রকাশকের দৃষ্টিতে পাঠকের জন্য সেরা বই বইয়ে মশগুল পাঠক/ছবি: বাদল

অমর একুশে গ্রন্থমেলা থেকে: দেখতে দেখতে পেরিয়ে গেছে অমর একুশে গ্রন্থমেলার তিনটি দিন। চতুর্থ দিন সোমবার (৪ ফেব্রুয়ারি) পর্যন্ত মেলায় বিভিন্ন প্রকাশনা সংস্থা এনেছে বিভিন্ন পাঠকদের জন্য নানান রকম বই। তার মধ্য পাঠক যে বইগুলো পাঠকপ্রিয়তা পাবে বলে মনে করছেন প্রকাশকরা, বাংলানিউজের পাঠকদের সুবিধার্থে তুলে ধরা হলো তার কয়েকটি।

এবারের মেলায় কথা প্রকাশ এনেছে বেশকিছু ভালো বই। সেগুলোর মধ্যে থেকে প্রকাশনীর ইনচার্জ ইউনুস আহমেদ পাঠকদের জন্য অভিমত দেন সিরাজুল ইসালাম চৌধুরীর প্রবন্ধের বই ‘সময় বহিয়া যায়’ ও ‘গণতন্ত্রের অভিমুখে’, সুমন্ত আসলামের উপন্যাস ‘একজন মায়াবতী’, রাকিব হাসানের গোয়েন্দা উপন্যাস ‘পিরামিড রহস্য’ এবং মোস্তাক আহমেদের কিশোর গোয়েন্দা উপন্যাস ‘খুলিবাবা’।

বাছাই কয়েকটি বইমাওলা প্রকাশনীর মার্কেটিং ম্যানেজার শাহিন শিকদার পাঠকদের জন্য বের করে দেন ৫টি বই। এরমধ্যে ড. আবু মাহবুবের ‘মার্কসবর্গীয় বিশ্ববিয়া’, সদ্য বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি কাজী রোজীর ‘মধ্যিখানে সিঁথিকাটা পুরুষ গো’, শাহাদুজ্জামানের প্রবন্ধের বই ‘গুগল গুরু’, আখতারুজ্জামান ইলিয়াসের গল্প নিয়ে ‘গল্পসমগ্র’ এবং কথা সাহিত্যিক সেলিনা হোসেনের গল্পগ্রন্থ ‘রক্ত ফুলের বরণ পালা’।

অন্বেষা প্রকাশন এনেছে কিঙ্কর আহসানের উপন্যাস ‘বিবিয়ানা’, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে ওবায়দুল কাদেরের স্মৃতিচারণ ও প্রবন্ধ বিষয়ক গ্রন্থ ‘বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ ও অন্যান্য’, সিরাজুল ইসলাম চৌধুরীর ‘কিশোর প্রবন্ধ’, মাহমুদুল হাসান নিজামীর ধর্ম ও ইতিহাস নির্ভর গ্রন্থ ‘বিশ্বময় মুসলিম সাম্রাজ্য বিস্তারের ইতিহাস’।

এছাড়া অবসর প্রকাশনীর সিনিয়র সেলস ম্যানেজার আবুল কালাম আজাদ পাঠকদের জন্য নির্দেশনা দেন মার্জিয়া লিপির মুক্তিযুদ্ধ বিষয়ক গ্রন্থ ‘একাত্তর মুক্তিযোদ্ধার মা’, এ কে এম শাহনেওয়াজের ‘কিশোরদের বঙ্গবন্ধু’ মুর্তজা বশীরে জীবনী নিয়ে মিরাজুল ইসলামের ‘নার্সিসাসে প্রজাপতি’ ও গোয়েন্দা উপন্যাস ভালোবাসা পাঠকদের জন্য রাকিব হাসানের ‘জঞ্জালে রবিন’ এবং ‘পিশাচের শহর’।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa