ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

বইমেলা

বইমেলায় মোস্তফা মামুনের ৫টি বই

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৯
বইমেলায় মোস্তফা মামুনের ৫টি বই মোস্তফা মামুনের নতুন তিন বই

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: ক্রীড়া সাংবাদিক হওয়া সত্ত্বেও তিনি কিশোরদের জন্য লিখে যাচ্ছেন নিরলস। সে লেখা সুখপাঠ্য আর আছে জনপ্রিয়তাও। কিশোর সাহিত্যের পাশাপাশি তিনি একাধারে লিখছেন বড়দের জন্যও। সব মিলিয়ে কখনো উপন্যাস, কখনো রম্য, কখনো রাজনৈতিক কলাম। আর তার সঙ্গে ক্রীড়া সাংবাদিকতা মিলিয়েই তিনি মোস্তফা মামুন।

সাংবাদিকতার পাশাপাশি নিপুণ হাতে সাহিত্যচর্চা করার মধ্য দিয়ে নিঃসন্দেহে মোস্তফা মামুন সাহিত্যাঙ্গনে এখন এক পরিচিত নাম। আর লেখনী দিয়ে পাঠকমহলে দৃঢ় অবস্থান তৈরি করা এ লেখকের এবার ৫টি নতুন বই এসেছে বইমেলায়।

মোস্তফা মামুনের এবারের বইগুলো হলো- অনন্যা থেকে কিশোর উপন্যাস ‘বুলেট কীতির’ ও হাসির উপন্যাস ‘রাজু ভাই মাইনাস শেলী আপা’। পার্ল পাবলিকেশন্স থেকে গোয়েন্দা তনু কাকা সিরিজের ‘লেবাননী জাদুকর’ ও এক মলাটে তিন কিশোর উপন্যাস ‘দুর্ধর্ষ তিন’। আর বর্ষাদুপুর প্রকাশনী থেকে নিজের লেখা বিভিন্ন সময়ের কলাম সঙ্কলন নিয়ে প্রকাশিত হয়েছে ‘পরের প্রজন্মের বঙ্গবন্ধু পাঠ’।

বইগুলো সম্পর্কে লেখক বলেন, কিশোর উপন্যাসের বইগুলো পড়ে কিশোর পাঠকরা মজা পাবে বলেই মনে করি। এগুলোতে তাদের জন্যই গল্প বলার চেষ্টা করেছি। আছে একটি বড়দের উপন্যাস। আর ‘পরের প্রজন্মের বঙ্গবন্ধু পাঠ’ বইটি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত আমার কলামের সংকলন। আশা রাখছি সব বই গুলোই পাঠকের কাছে সুখপাঠ্য হবে।

পেশায় ক্রীড়া সাংবাদিক মোস্তফা মামুন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন। এর আগে পড়াশোনা করেছেন সিলেট ক্যাডেট কলেজে। তার জন্ম ও বেড়ে ওঠা মৌলভীবাজার কুলাউড়ায়।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৯
এইচএমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa