ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

বইমেলা

বইমেলায় পাওয়া যাবে ইমতিয়াজের ৪ বই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২০
বইমেলায় পাওয়া যাবে ইমতিয়াজের ৪ বই

মাদারীপুর: এবার একুশে বই মেলায় ইমতিয়াজ আহমেদের নতুন দুটিসহ মোট চারটি বই প্রকাশিত হচ্ছে। বইমেলার প্রথম সপ্তাহেই প্রকাশনা সংস্থা প্রিয় বাংলা প্রকাশনীর স্টলে বই দুটি পাওয়া যাবে। এছাড়াও ইতোপূর্বে প্রকাশিত আরও দুটি বইও থাকছে মেলায়। তার লেখা মোট চারটি বই থাকছে এবারের বই মেলায়।

জানা যায়, ‘অশ্রু তুমি চিবুকেই হও শেষ’ এবং ‘কবিতা ও প্রেম’ নামে বই দুটি ইমতিয়াজ আহমেদ সম্পাদিত যৌথ কাব্যগ্রন্থ। এছাড়া লেখকের ‘কুয়াশায় মোড়ানো বিকেল’ (গল্পগ্রন্থ) ও ‘শূন্যতা ছুঁয়ে যায়’ (উপন্যাস) বই দুটি পাওয়া যাবে দাঁড়িকমা প্রকাশনীর ৬৯৮ নম্বর স্টলে।

 ইমতিয়াজ আহমেদে বাংলানিউজের মাদারীপুর করেসপন্ডেন্ট।

তরুণ লেখক, সাংবাদিক ইমতিয়াজ আহমেদ জানান, ‘অশ্রু তুমি চিবুকেই হও শেষ’ বইটি তিন তরুণের কবিতা নিয়ে প্রকাশিত হচ্ছে। মোট ৪৫টি কবিতা থাকছে বইটিতে। প্রেম-বিরহ, মানবজীবনের প্রগাঢ় ভালোবাসার মুহূর্ত, প্রেমময় সময়, প্রেমিক মনের আকুতি, সমসাময়িক বাস্তবতা, জীবনের নানান দিক ফুটে উঠেছে কবিতাগুলোতে। ‘অশ্রু তুমি চিবুকেই হও শেষ’ বইটির প্রচ্ছদ করেছেন লিমন মেহেদী।

অন্যদিকে ‘কবিতা ও প্রেম’ বইটিতে থাকছে ১৬ জন কবির কবিতা। প্রেম-ভালোবাসা কেন্দ্রিক কবিতা প্রাধান্য পেয়েছে বইটিতে। বইটির প্রচ্ছদ করেছেন শ.ই. মামুন।

বই দুটি অমর একুশে গ্রন্থ মেলায় প্রিয় বাংলা প্রকাশনীর ২২৩ ও ২২৪ নম্বর স্টলে পাওয়া যাবে।

এছাড়াও বইমেলা ২০১৭ ও ২০১৮ সালে প্রকাশিত ‘কুয়াশায় মোড়ানো বিকেল’ ও ‘শূন্যতা ছুঁয়ে যায়’ নামের গল্পগ্রন্থ ও উপন্যাসটির নতুন মুদ্রণও থাকছে বইমেলায় দাঁড়িকমা প্রকাশনীর স্টলে।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa