ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

বইমেলা

বইমেলায় আবদুল্লাহ শুভ্রের দুটি বই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
বইমেলায় আবদুল্লাহ শুভ্রের দুটি বই

এবারের অমর একুশে গ্রন্থমেলায় আব্দুল্লাহ শুভ্রের একটি উপন্যাস ও একটি কবিতার বই। কাব্যগ্রন্থের নাম ‘চলে এসো এক কাপড়ে’। কাব্যগ্রন্থটিতে উঠে এসেছে কবির দেশপ্রেমী আর রোমাঞ্চপ্রিয় ভালোবাসার সত্তা। নানা উপমায় যেন জীবনের কথা বলে চলেছে কবিতাগুলো। 

‘চলে এসো এক কাপড়ে’ আবদুল্লাহ শুভ্রের লেখা এবারের বইমেলায় প্রকাশিত নতুন কাব্যগ্রন্থ। এর আগে ২০১৯ সালে বইমেলায় প্রকাশিত হয় তার দ্বিতীয় কাব্যগ্রন্থ ‘কালো জোছনায় নীল তারা’।

 

শুভ্রের প্রথম কাব্যগ্রন্থটি প্রকাশিত হয় ২০১৮ সালের বইমেলায়। ‘ফাগুন রঙা শব্দ’ নামের ওই কাব্যগ্রন্থটিও বেশ পাঠকপ্রিয়তা পায়।  

‘চলে এসো এক কাপড়ে’ বইটি প্রকাশ করেছে কবি প্রকাশনী। এর প্রচ্ছদ এঁকেছেন মোস্তাফিজ কারিগর।  ৬৪ পৃষ্ঠার বইটির মূল্য ১৬০ টাকা। বইমেলা ছাড়াও রকমারি.কমেও বইটি পাওয়া যাচ্ছে।  

এদিকে এবার কাব্যের সঙ্গে বইমেলায় আবদুল্লাহ শুভ্র প্রথম উপন্যাস ‘শেষ ট্রেন’ নিয়ে হাজির হয়েছেন। অন্বেষা প্রকাশন থেকে প্রকাশিত এই উপন্যাসটি মানুষের সহজ সরল মনের বিন্যাসকে বিভিন্ন আঙ্গিকে তুলে ধরা হয়েছে।  

ধ্রুব এষের প্রচ্ছদে ‘শেষ ট্রেন’ বইটি বইমেলায় অন্বেষা প্রকাশনের স্টলে পাওয়া যাচ্ছে। মূল্য ৩০০ টাকা।  

আবদুল্লাহ শুভ্র, পুরো নাম আব্দুল্লাহ আল ইয়াছিন শুভ্র। জন্ম ঢাকার সম্ভ্রান্ত পরিবারে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa