ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

বইমেলায় জাতীয় প্রেসক্লাব ও ডিআরইউর স্টল উদ্বোধন

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
বইমেলায় জাতীয় প্রেসক্লাব ও ডিআরইউর স্টল উদ্বোধন ছবি: বাদল

বইমেলা থেকে: অমর একুশে বইমেলায় প্রথমবারের মতো স্টল দিয়েছে জাতীয় প্রেসক্লাব। এই স্টলের উদ্বোধন করলেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

রোববার (২১ মার্চ) বিকেলে বইমেলার বাংলা একাডেমি অংশে প্রেসক্লাবের স্টল উদ্বোধন করেন তিনি।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, প্রেসক্লাবের এ উদ্যোগক স্বাগত জানাই। বইমেলা আমাদের প্রাণের মেলা। সব শ্রেণির মানুষের মিলনমেলায় পরিণত হয় এ বইমেলা। সাংবাদিকরা সব সময় খবর লেখেন। এদের মধ্যে অনেকেই সৃজনশীল লেখাও লেখেন। এই স্টল থাকায় সেই লেখকদের সঙ্গে পাঠকদের যুক্ত হওয়ার একটি সুযোগ সৃষ্টি হলো।

অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, প্রেসক্লাব প্রথমবারের মতো এ স্টল দিলো। আমাদের যেসব সদস্যদের বই প্রকাশ পেয়েছে তাদের সবার বই স্থান দেওয়া হবে এখানে। যার মধ্য দিয়ে মেলায় আসা পাঠকরা প্রেসক্লাবের সদস্যদের সৃজনশীল লেখনির সঙ্গে পরিচিত হতে পারবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, কার্যনির্বাহী সদস্য রেজানুর রহমান, কাজী রওনাক হোসেন, শাহনাজ বেগম পলি, রহমান মুস্তাফিজ, শাহনাজ পারভীন প্রমুখ।

উদ্বোধনের সময় অতিথিরা তথ্য প্রতিমন্ত্রীর হাতে জাতীয় প্রেসক্লাব থেকে প্রকাশিত এবং রেজোয়ানুল হক সম্পাদিত গ্রন্থ 'রক্তে গাঁথা বর্ণমালা' উপহার দেন।

জাতীয় প্রেসক্লাবের স্টল উদ্বোধন শেষে তথ্য প্রতিমন্ত্রী ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) স্টল উদ্বোধন করেন। এসময় ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি মোরসালিন নোমানীসহ সংগঠনের অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa