ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

মেলায় তরুণ লেখক-তারুণ্যের উচ্ছ্বাস

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
মেলায় তরুণ লেখক-তারুণ্যের উচ্ছ্বাস ছবি: দেলোয়ার হোসনে বাদল

বইমেলা থেকে: অমর একুশে বইমেলা প্রতিবছরই সাজে নতুন রূপে। তারপর সেই নতুন রূপ নিয়ে হাজির হয় বইপ্রেমীদের কাছে।

প্রতিবছরেই নতুন এবং চির তরুণ এ মেলা যেন ফিরে আসে তারুণ্যের অপার মহিমায়। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

সোমবার (২২ মার্চ) মেলায় দেখা মিলেছে তারুণ্যের ঝলমলে উপস্থিতি। তারা প্রত্যেকেই বই কেনা ও বই কেনার জন্য ঘোরাঘুরি করেছেন। জানান দিয়েছেন তরুণরাই ভবিষ্যৎ।

বিকেলে মেলায় এসেছিলেন বেশ কয়েকজন তরুণ লেখকও। তাদের প্রত্যেকেরই নতুন সব বই এসেছে এবারের বই মেলায়। বিশেষ করে তাম্রলিপির প্যাভিলিয়নে লেখক আয়মান সাদিক, সাদমান সাদিক, মুনজেরিন শহীদ এবং পুতুল সাজিয়া সুলতানাকে একসঙ্গে পেয়ে বেশ চঞ্চল হয়ে ওঠে কিশোর ও তরুণ পাঠক-পাঠিকারা।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারিয়া আক্তার বলেন, আমরা সব সময়ই নতুন লেখকের ভক্ত। পুরনো লেখকদের পাশাপাশি নতুন কারা ভালো লিখছে, তা বোঝার চেষ্টা করি। তাই নতুনদের মধ্যে যারা ভালো করছেন, তাদের প্রায় সবার প্রতিই আমার আগ্রহ আছে।

এবার প্রথমবার বইমেলায় এসেছেন লেখক আয়মান সাদিক এবং পুতুল সাজিয়া সুলতানা। তারা বাংলানিউজকে বলেন, মাত্র তো মেলা শুরু হলো। এখন অনেকেই আসছেন। আশা করছি মেলা আরও জমে উঠবে এবং বই ভালোবাসা মানুষগুলো স্বাস্থ্যবিধি মেনেই বইমেলায় আসবে।

বিকেল থেকে সন্ধ্যা অবধি বইমেলা প্রাঙ্গণজুড়ে ছিল তারুণ্যের উচ্ছ্বাস। বসন্তের উচ্ছলতায় রাঙানো ছিল যেন পুরো মেলা। মেলায় আগত দর্শনার্থীদের মধ্যে ছিল তারুণ্যের ঢেউ। সেই ঢেউয়ে মিলমিশে প্রিয় লেখকের বইয়ের খোঁজ করছেন তারা। পছন্দ হলে কিনছেনও।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa