ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

বইমেলা

চলছে বইমেলার বিশাল কর্মযজ্ঞ

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫১ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
চলছে বইমেলার বিশাল কর্মযজ্ঞ স্টল নির্মাণের কাজ চলছে। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ২০২২ সালের অমর একুশে বইমেলার প্রস্তুতি শুরু হয়েছে। বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যান মাঠের কিছু অংশে চলতি বছরের ১ ফেব্রুয়ারি উদ্বোধন হওয়ার কথা এই মেলার।

তাই এখন সেখানে চলছে স্টল নির্মাণসহ আনুষঙ্গিক কার্যক্রম। মঙ্গলবার (১১ জানুয়ারি) সরেজমিন মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, গত বছরের মতো এবারও বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানের বিশাল মাঠজুড়ে মেলার অবকাঠামো নির্মাণ করা হচ্ছে। শ্রমিকরা মাটিতে বাঁশের খুঁটি গেঁড়ে ছোট ও বড় স্টলের ফ্রেম তৈরি করছে। কেউ কেউ বাঁশে দড়ি বাঁধছে, আবার কেউ করাত দিয়ে কাঠ কাটছে। কেউ আবার বাঁশের ফ্রেম তৈরি করছে। সোহরাওয়ার্দী উদ্যানে কাজ করতে আসা শ্রমিক শফিকুল বাংলানিউজকে বলেন, আমি প্রতিবারই এখানে কাজ করতে আসি। সেই সুবাধে এবারও এসেছি। এখানে কাজের পারিশ্রমিকও ভালো, কাজ করতে খারাপও লাগে না। সবাই খুব আন্তরিক। সোহরাওয়ার্দী উদ্যানে স্টলের নাম প্রকাশে অনিচ্ছুক এক মালিক বলেন, বইমেলায় দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে বইমেলা প্রাঙ্গণে প্রবেশ করতে হবে। আর এই নিয়ম সবাইকে শতভাগ মানতে হবে। তাহলে বর্তমান সময়ে মেলা পরিচালনা করা সম্ভব হবে বলে আমি মনে করি। বিশ্বব্যাপী করোনা ভাইরাস অতিমারির পাশাপাশি ওমিক্রনের কারণে যাতে বইমেলা বন্ধ ঘোষণা না করতে হয়, সেজন্য সব ধরনের আগাম প্রস্তুতি রাখতে হবে। তা না হলে অনিশ্চিত হয়ে যাবে এবারের বইমেলা।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa