ঢাকা, শনিবার, ১১ অগ্রহায়ণ ১৪২৯, ২৬ নভেম্বর ২০২২, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

অমর একুশে বইমেলায় গুণীজন স্মৃতি পুরস্কার ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
অমর একুশে বইমেলায় গুণীজন স্মৃতি পুরস্কার ঘোষণা ছবি: ডিএইচ বাদল

ঢাকা: চলতি বছরের অমর একুশে বইমেলায় গুণীজন স্মৃতি পুরস্কার ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) বিকেলে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা এসব পুরস্কার ঘোষণা করেন।

এবার সর্বাধিক সংখ্যক মানসম্মত গ্রন্থ প্রকাশের জন্য আগামী প্রকাশনীকে চিত্তরঞ্জন সাহা স্মৃতি পুরস্কার প্রদান করা হয়েছে। এছাড়া শৈল্পিক ও গুণমান বিচারে সেরা গ্রন্থ বিভাগে আবুল হাসনাত সম্পাদিত ‘বঙ্গবন্ধু জন্মশতবর্ষ স্মারক’ প্রকাশের জন্য বেঙ্গল পাবলিকেশনস, জালাল ফিরোজ রচিত ‘লন্ডনে বঙ্গবন্ধুর একদিন’ গ্রন্থের জন্য জার্নিম্যান বুকস এবং সৈয়দ আবুল মকসুদ রচিত ‘নবাব সলিমুল্লাহ ও তার সময়’ গ্রন্থের জন্য প্রথমা প্রকাশনকে মুনীর চৌধুরী স্মৃতি পুরস্কার ২০২২ প্রদান করা হয়েছে।

গুণমান বিচারে ২০২১ সালে প্রকাশিত শিশুতোষ গ্রন্থের মধ্যে সর্বাধিক গ্রন্থ প্রকাশের জন্য কথাপ্রকাশকে রোকনুজ্জামান খান দাদাভাই স্মৃতি পুরস্কার প্রদান করা হয়েছে।

এছাড়া ২০২২ সালে মেলায় অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানসমূহের মধ্য থেকে নান্দনিক অঙ্গসজ্জায় সেরা প্রতিষ্ঠান হিসেবে নবান্ন প্রকাশনী, নিমফিয়া পাবলিকেশন এবং পাঠক সমাবেশকে শিল্পী কাইয়ুম চৌধুরী স্মৃতি পুরস্কার প্রদান করা হয়।

আগামীকাল বৃহস্পতিবার (১৭ মার্চ) অমর একুশে বইমেলার সমাপনী অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এসব পুরস্কার তুলে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০২২
এইচএমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa