ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বাজেট

বাজেটে খেটে খাওয়া মানুষের জন্য সুসংবাদ নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, জুন ৭, ২০১৪
বাজেটে খেটে খাওয়া মানুষের জন্য সুসংবাদ নেই

ঢাকা: প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশনের সভাপতি নূরে আলম সিদ্দিকী বলেছেন, এবারের বাজেটে খেটে খাওয়া মানুষের জন্য কোনো সুসংবাদ নেই।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেঞ্জ লাউঞ্জে ঐতিহাসিক ৭ জুন ৬ দফা দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।



দুই পরিবারের হাত থেকে থেকে দেশের মুক্তি চান বলে উল্লেখ করে সাবেক ছাত্রলীগ নেতা নূরে আলম সিদ্দিকী বলেন, এই দুই নেত্রীর পেছনে ঘুরলে কবরে কিছুই নিয়ে যেতে পারবো না। শেয়ারবাজার থেকে ৩৩ কোটি টাকা লুট হয়ে গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন, শেয়ারবাজারে দুর্নীতিকারীদের আইনের আওতায় আনবেন। কিন্তু তিনি তাদের আইনের আওতায় আনতে পারেননি। অপরদিকে খালেদা জিয়া ছেলেদের মামলা প্রত্যাহার ও বাড়ি ফিরে পাওয়ার জন্য আন্দোলন করছেন। দুই নেত্রীর কেউ দেশের জন্য কথা বলেন না।

বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে লক্ষ্য করে নূরে আলম সিদ্দিকী বলেন, আপনি মালয়েশিয়ায় যাবেন, দেশে আসবেন না এটা হতে পারেন না। মার না খেলে কেউ রাজনীতি করতে পারে না। আপনি ভবিষ্যতের কর্নধার হতে চান, আর মার খাবেন না, তা হবে না।

তিনি আরো বলেন, বুদ্ধিজীবী, সংবাদপত্র, সাধারণ মানুষ সকলকে আজকে বিভাজন করা হয়েছে। এই অবস্থায় সত্যকে ব্যবহার করার কোনো উপায় নেই। দুই-একজন সত্য কথা বলতেন, তারাও আজ সটকে পড়েছেন। সাগর-রুনিকে হত্যা করা হলো, কোনো বিচার হয়নি। এমনকি আজকে ১২ বছরের ছেলে-মেয়েরাও নিরাপদ নয়।

ভারতের প্রধানমন্ত্রী মোদী প্রসঙ্গে তিনি বলেন, মোদী গুজরাটে হাজার মুসলমান হত্যা করেছেন। অথচ দুই নেত্রী মোদীর আর্শিবাদ পেতে ব্যস্ত। এমনকি ধর্ম ব্যবসায়ী জামায়াতও মোদীর প্রিয়ভাজন হতে ব্যস্ত হয়ে পড়েছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশনের যুগ্ম আহ্বায়ক এম এ রশিদ, সাবেক ছাত্রলীগ নেতা আবুল হাসান চৌধুরী, খালেদ আহমদ আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুন ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa