ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বাজেট

বিনিয়োগ ও শিল্প বান্ধব বাজেট হয়েছে: এফবিসিসিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জুন ৪, ২০১৫
বিনিয়োগ ও শিল্প বান্ধব বাজেট হয়েছে: এফবিসিসিআই

ঢাকা: ২০১৫-১৬ অর্থ বছরের বাজেট বিনিয়োগ ও শিল্প বান্ধব হয়েছে বলে মন্তব্য করেছেন  ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ।
 
বৃহস্পতিবার (০৪ জুন) বিকেলে সংগঠনটির কার্যালয়ে তাৎক্ষণিক বাজেট প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।


 
তিনি বলেন, ২০১৫-১৬ অর্থ বছরের জাতীয় প্রবৃদ্ধি ৭ দশমিক ১ ও মূল্যস্ফীতি ৬ দশমিক ১ রাখা হয়েছে। প্রস্তাবিত বাজেটে বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ে বাজেটে যে বরাদ্দ রাখা হয়েছে তা নবায়ন করতে হবে। আর তা বাস্তবায়িত হলে ব্যবসায় বাণিজ্যের জন্য উপকারী হবে।
 
দেশের শিল্পকে আরো উন্নত ও মানুষকে দেশিয় পণ্যের ওপর আগ্রহী করতে হিমায়িত খাদ্য, টিস্যু পেপারসহ বিভিন্ন পণ্য আমদানির ওপর কর বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

এফবিসিসিআই সভাপতি বলেন, ক্ষুদ্র ও কুঠির শিল্প রক্ষায় সিল্ক ও রেশমী কাপড় আমদানিতে ৪৫ শতাংশ কর বাড়ানো  হয়েছে। এই সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। এর ফলে রাজশাহীর সিল্ক শিল্প আরো ভালো হবে।

তিনি আরো বলেন, সরকার মানবসম্পদ শিক্ষা, চিকিৎসায় বরাদ্দ বাড়িয়েছে। এতে করে আমাদের সব শ্রেণির মানুষ উপকারভোগী হবে। আমরা সরকারকে দাবি করেছিলাম যাতে ব্যক্তি আয়সীমা ২ লাখ ২৭ হাজার টাকা করা হয়। সরকার তা ২ লাখ ২৫ হাজার টাকা করেছে, তাই আমরা সরকারকে ধন্যবাদ জানাতে চাই।

এফবিসিসিআইয়ের প্রথম সহ সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন ব্যাংক ঋণের সুদ কমানোর ওপর জোর দিয়েছেন।

তিনি বলেন, এ বিষয়ে আমরা সরকার ও বাংলাদেশ ব্যাংকের সঙ্গে যোগাযোগ করব।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, জুন ০৪, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa