ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বাজেট

হাইটেক পার্কে বিনিয়োগকারীদের কর মওকুফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, জুন ৪, ২০১৫
হাইটেক পার্কে বিনিয়োগকারীদের কর মওকুফ

ঢাকা: হাইটেক পার্ক তথ্যপ্রযুক্তির ক্ষেত্রে বিপুল সম্ভাবনার দ্বার উন্মুক্ত করবে আশা প্রকাশ করে পার্কের ডেভেলপারদের সুবিধা দেওয়ার কথা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, হাইটেক পার্কে ডেভেলপারদের বিদ্যুৎ বিল এবং ডেভেলপার ও বিনিয়োগকারীদের যোগানদার সেবার ক্ষেত্রে বিদ্যমান মূল্য সংযোজন কর মওকুফের প্রস্তাব করছি।



বৃহস্পতিবার (০৪ জুন) জাতীয় সংসদে বাজেট অধিবেশনে ২০১৫-১৬ অর্থবছরের বাজেট বক্তৃতায় একথা জানান অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী জানান, গাজীপুরের কালিয়াকৈরে হাইটেক পার্ক ও যশোরে সফটওয়ার টেকনোলজি পার্ক স্থাপতি হচ্ছে। এলাকাভিত্তিক উন্নয়নে মহাখালী আইটি ভিলেজ, বরিশাল চন্দ্রদ্বীপের ক্লাউডচর, সিলেট ইলেকট্রনিক সিটি ও রাজশাহীর বরেন্দ্র সিলিকন সিটি স্থাপনের লক্ষ্যে জমি চিহ্নিত করা হয়েছে।

পাশাপাশি রংপুর, খুলনা ও চট্টগ্রাম বিভাগে হাইটেক ও সফটওয়ার টেকনোলজি পার্ক স্থাপনের জন্য জমি নির্বাচনের কাজ চলমান বলে জানান মন্ত্রী।

মুহিত বলেন, এছাড়া প্রতিটি জেলায় তথ্যপ্রযুক্তি শিল্পের বিকাশের লক্ষ্যে প্রথম পর্যায়ে ১২টি জেলায় আইটি ভিলেজ স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। বর্তমানে ৮০০টি সরকারি অফিসে ভিডিও কনফারেন্সিং সুবিধা চালু রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, জুন ০৪, ২০১৫
এমআইএইচ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।