ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বাজেট

পৌনে ৩ লাখ বয়স্ক ভাতাভোগী বাড়ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জুন ৪, ২০১৫
পৌনে ৩ লাখ বয়স্ক ভাতাভোগী বাড়ছে

ঢাকা: সামাজিক সুরক্ষার আওতায় ২০১৫-১৬ অর্থবছরে বয়স্ক ভাতাভোগীর সংখ্যা ২৭ লাখ ২৩ হাজার থেকে ৩০ লাখে জনে বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
 
বৃহস্পতিবার (৪ জুন) জাতীয় সংসদে ২০১৫-১৬ অর্থবছরের বাজেট বক্তৃতায় তিনি এ কথা জানান।


 
এছাড়া বিধবা ও স্বামী নিগৃহিতা মহিলা অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতাভোগীর সংখ্যা ৪ লাখ থেকে ৬ লাখ জনে বৃদ্ধি করা হবে বলেও জানান অর্থমন্ত্রী।
 
অন্যদিকে, দরিদ্র মায়ের জন্য মাতৃত্বকালীন ভাতাভোগীদের সংখ্যা ও কর্মজীবী ল্যাকটেটিং মায়েদের সংখ্যা ২০ শতাংশ বৃদ্ধি করা হবে। পাশাপাশি প্রতিবন্ধী শিক্ষার্থীর উপবৃত্তির হারও বাড়ানো হবে বলে জানান তিনি।
 
অর্থমন্ত্রী বলেন, দেশকে পুরোপুরি দারিদ্র্যমুক্ত করতে আমরা সামাজিক সুরক্ষা বলয়ের যৌক্তিক ও লক্ষ্যভিত্তিক সম্প্রসারণ করছি। এ লক্ষ্যে প্রণয়ন করা হচ্ছে সামাজিক নিরাপত্তা কৌশলপত্র।
 
সামাজিক সুরক্ষা কর্মসূচির কার্যকারিতা বৃদ্ধি জবাবদিহি নিশ্চিত করতে শিগগিরই ‘স্ট্রেংথেনিং পাবলিক ফিন্যান্স ম্যানেজমেন্ট ফর সোসাল প্রোটেকশন’ শীর্ষক প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু হতে যাচ্ছে বলে জানান আবুল মাল আবদুল মুহিত।
 
বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘন্টা, জুন ০৪, ২০১৫
টিএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa