ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

বাজেট

তিন মাস ১০ টাকা কেজি চাল বিক্রি হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, জুন ২, ২০১৭
তিন মাস ১০ টাকা কেজি চাল বিক্রি হবে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী

ঢাকা: আগামী তিন মাস (ভাদ্র, আশ্বিন ও কার্তিক) আবারও ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করা হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। তিনি বলেন, কিছুদিন আগে ১০ টাকা দামে ৩০ কেজি করে চাল বিক্রি করেছি। হাওর এলাকায় এখনও চাল বিক্রি হচ্ছে।

‍শুক্রবার (০২ জুন) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৭-১৮ অর্থ বছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বর্তমান বাজারে চালের দাম বৃদ্ধির কারণ সম্পর্কে কৃষিমন্ত্রী বলেন, চালের দাম কিছুটা বেড়েছে।

হাওরে দুর্যোগ দেখা দেওয়ায় সেখানে ধানের উৎপাদন অনেক কমে যাবে। বহু ফসল পানির নিচে চলে গেছে। আমরা কিছুদিন আগে ১০ টাকা দামে ৩০ কেজি করে চাল বিক্রি করেছি। আগামী তিন মাস (ভাদ্র, আশ্বিন ও কার্তিক) আবারো একই দামে চাল দেওয়া হবে। আমরা আউশ উৎপাদনের ওপর জোর দিয়েছি। জিটুজি পদ্ধতিতে চাল আমদানির কথা ভাবছি। চালের দাম ক্রয় ক্ষমতার বাহিরে চলে গেছে এটা বলার সুযোগ নেই।

সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পরিকল্পনা মন্ত্রী আ হ ম ম‍ুস্তফা কামাল এবং অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান উপিস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুন ০২, ২০১৭
এমএফআই /এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।