ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বাজেট

কুমিল্লা সিটি করপোরেশনের বাজেট ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
কুমিল্লা সিটি করপোরেশনের বাজেট ঘোষণা কুমিল্লা সিটি করপোরেশনের বাজেট ঘোষণা

কুমিল্লা: নতুন কোনো কর আরোপ ছাড়াই কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) ২০১৮-১৯ অর্থবছরে জন্য ৩৩৭ কোটি ৩৭ লাখ ৮৩ হাজার ৪৫৮ টাকার বাজেট প্রস্তাবনা ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৭ জুন) দুপুরের দিকে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে কুসিক মেয়র মনিরুল হক সাক্কু এ বাজেট প্রস্তাবনা ঘোষণা করেন। বাজেট প্রস্তাবনায় বেশ কিছু উন্নয়ন প্রকল্পও হাতে নেওয়া হয়েছে।

মেয়র মনিরুল হক সাক্কুর সভাপতিত্বে আয়োজিত প্রাক-বাজেট আলোচনা সভায় প্রস্তাবিত বাজেট উপস্থাপনা করেন কুসিকের প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মাসুদুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন কুসিক প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া।

প্রস্তাবিত বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৪৬ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ১৫৫ টাকা। উন্নয়ন আয় ও অনুদান ধরা হয়েছে ৩৫২ কোটি ৩৩ লাখ ১৫ হজার ১৫৫ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ২৯ লাখ ৮০ হাজার টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩৫৫ কোটি ৩৯ লাখ ৮০ হাজার টাকা।

প্রস্তাবিত বাজেট আলোচনায় সিটি করপোরেশন এলাকায় জলাবদ্ধতা, যানজট নিরসন, মাদকবিরোধী তৎপরতা বৃদ্ধি, শিক্ষার উন্নয়ন, সৌন্দর্য্য বর্ধন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সংযুক্তি প্রস্তাব তুলে ধরেন সভায় আমন্ত্রিত নগরবাসী।

আগামী কয়েকদিনের মধ্যে এ বাজেট পেশ করা হবে বলে জানিয়ে কুসিক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, প্রস্তাবিত বাজেটে যেসব সংযুক্তি প্রস্তাব করা হয়েছে তা পর্যালোচনা করে সংযুক্ত করা হবে।

বাজেট প্রস্তাবনা ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- কুসিকের কাউন্সিলররা, সূধীজন ও সাংবাদিকরা। উপস্থিত অতিথিরা বাজেটের ওপর আলোচনা করেন এবং পরামর্শ দেন।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad