ঢাকা, মঙ্গলবার, ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বাজেট

কুড়িগ্রাম পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
কুড়িগ্রাম পৌরসভার উন্মুক্ত বাজেট ঘোষণা উন্মুক্ত বাজেট ঘোষণা

কুড়িগ্রাম: কুড়িগ্রাম পৌরসভার ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৪৫ কোটি ৬৬ লাখ ১২ হাজার ৩৭৯ টাকার উদ্বৃত্ত বাজেট উন্মুক্তভাবে ঘোষণা করা হয়েছে। বাজেটে মোট ব্যয় ধরা হয়েছে  ৪৪ কোটি ৯৪ লাখ ২৭ হাজার ৯ টাকা। বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৭১ লাখ ৮৪ হাজার ৪৭৯ টাকা।

মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে কুড়িগ্রাম পৌরসভা মিলনায়তনে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মো. আব্দুল জলিল।  

সচেতন নাগরিক কমিটি (সনাক) কুড়িগ্রামের আয়োজনে উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টিআইবি’র সনাক সভাপতি রওশন আরা চৌধুরী।

কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি ও সনাকের স্থানীয় সরকার উপ-কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট আহসান হাবীব নীলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন- কুড়িগ্রাম পৌর সচিব এসএম রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী কামাল আহমেদ, জেলা দু’প্রক সভাপতি একেএম সামিউল হক নান্টু ও সলিডারিটির নির্বাহী পরিচালক মুক্তিযোদ্ধা হারুন অর রশীদ লাল, প্যানেল মেয়র মাসুদুর রহমান প্রমুখ।

উন্মুক্তভাবে বাজেট ঘোষণা অনুষ্ঠানে সব ওয়ার্ড কাউন্সিলর, পৌর নাগরিক, সাংবাদিক, সরকারি-বেসকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণা শেষে প্রশ্নোত্তর পর্বে পৌরসভার বিভিন্ন সমস্যা যেমন সঠিক সেবাপ্রাপ্তি, পরিস্কার পরিচ্ছন্নতা, রাস্তাঘাটের উন্নয়ন, শিশু পার্কের উন্নয়ন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বাজেট বণ্টন, নারী উন্নয়নে পৃথক বাজেট বরাদ্দ, শহরের আধুনিকায়ন,পানির সমস্যাসহ জনগণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌরসভা কর্তৃপক্ষ।  

কুড়িগ্রাম পৌরবাসীর বিভিন্ন প্রশ্নের উত্তরে পৌর মেয়র মো. আব্দুল জলিল বিভিন্ন ক্ষেত্রে তার সীমাবদ্ধতার কথা উল্লেখ করে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের অগ্রগতি সম্পর্কে জনগণকে অবহিত করে সবার সহযোগিতা কামনা করেন।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জুলাই ১০, ২০১৮
এফইএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa