ঢাকা, বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

বাজেট

ময়মনসিংহ পৌরসভার প্রস্তাবিত বাজেট ১৬০ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, আগস্ট ২, ২০১৮
ময়মনসিংহ পৌরসভার প্রস্তাবিত বাজেট ১৬০ কোটি টাকা ময়মনসিংহ পৌরসভার মিলনায়তনে সংবাদ সম্মেলনে

ময়মনসিংহ: ময়মনসিংহ পৌরসভার ২০১৮-২০১৯ অর্থবছরের প্রস্তাবিত বাজেট ধরা হয়েছে ১৬০ কোটি। বাজেটে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ১৬০ কোটি ৮৯ লাখ ৭৪ হাজার টাকা।

বৃহস্পতিবার (০২ আগষ্ট) বিকেলে ময়মনসিংহ পৌরসভার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক প্যানেল মেয়র সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, বাজেট প্রণয়ন সংক্রান্ত কমিটির সভাপতি ও ময়মনসিংহ পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শরাফ উদ্দিন, কমিটির সদস্য ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোস্তফা ফারুক, ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল হোসেন।

প্রস্তাবিত বাজেটটি সাংবাদিকদের উদ্দেশে উপস্থাপন করেন ময়মনসিংহ পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা অসীম কুমার। প্রস্তাবিত বাজেটে নতুন করে করারোপ বা কর বৃদ্ধি করা হয়নি বলে জানান তিনি।

বাড়ি নির্মাণের অনুমতি আবেদনের জন্য বিভিন্ন ফরমের মূল্য ৩৩ শতাংশ কমানো হয়েছে। বাজেটে পৌর কর আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১৫ কোটি টাকা।  

প্রস্তাবিত বাজেটে শিক্ষা ক্ষেত্রে ব্যয় ধরা হয়েছে ৬৪ লাখ টাকা। পরে স্থানীয় সংবাদকর্মীরা নিজেদের মতামত ও পরামর্শ তুলে ধরেন।

এ সময় প্রেসক্লাব ময়মনসিংহের সাধারণ সম্পাদক মো. শামসুল আলম খান, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৮ 
এমএএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa