ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

বাজেট

দুদককে শক্তিশালী করার প্রস্তাব বাজেটে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, জুন ১৩, ২০১৯
দুদককে শক্তিশালী করার প্রস্তাব বাজেটে

ঢাকা: দুর্নীতি দমন কমিশনকে (দুদক) শক্তিশালী করার প্রস্তাব করা হয়েছে আসন্ন ২০১৯-২০ অর্থবছরের বাজেটে। এতে বলা হয়েছে, দেশের জনগণ দুর্নীতি দমন কমিশনকে একটি যথাযথ কার্যকর কমিশন হিসেবে দেখতে চায়। 

বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে জাতীয় সংসদে বাজেট উত্থাপনকালে এ প্রস্তাব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।  

প্রস্তাবিত বাজেটে বলা হয়, বর্তমান সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে।

দুর্নীতি দমন কমিশনে প্রাপ্ত অভিযোগ থেকে শুরু করে তদন্ত ও মামলা পরিচালনার কাজ যথাযথভাবে করার জন্য একটি ওয়েবভিত্তিক সফটওয়্যার তৈরি করা হবে। এ ওয়েবসাইট পরিচালনার জন্য ২০০ কর্মকর্তাকে প্রশিক্ষণ দেওয়া হবে। দেশের জনগণ দুর্নীতি দমন কমিশনকে একটি যথাযথ কার্যকর কমিশন হিসেবে দেখতে চায়।  

‘সমৃদ্ধ আগামীর পথযাত্রায় বাংলাদেশ: সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের’ শীর্ষক এ বাজেটের আকার ৫ লাখ ২৩ হাজার ১৯০ কোটি টাকা। এবারের বাজেটে পরিচালনসহ অন্যান্য খাতে মোট বরাদ্দ রাখা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৪৬৯ কোটি টাকা। বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে বরাদ্দ রাখা হয়েছে ২ লাখ ২ হাজার ৭২১ কোটি টাকা

অর্থমন্ত্রী হিসেবে এটাই মুস্তফা কামালের প্রথম বাজেট উত্থাপন। তবে বাজেট উত্থাপনকালে তিনি অসুস্থবোধ করায় তার পরিবর্তে বাকি অংশ পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশের সময়: ১৮১৬ ঘণ্টা, জুন ১৩, ২০১৯।
আরকেআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa