ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২, ২৮ সফর ১৪৪৪

বাজেট

দেড় হাজার কোটি টাকা প্রস্তাব করা হয়েছে ইসির জন্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জুন ৯, ২০২২
দেড় হাজার কোটি টাকা প্রস্তাব করা হয়েছে ইসির জন্য

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) জন্য প্রস্তাবিত বাজেটে এক হাজার ৫৩৮ কোটি টাকা বরাদ্দ রাখার প্রস্তাব করা হয়েছে, যা আগের বছরের তুলনায় প্রায় ২০০ কোটি টাকা কম।

বৃহস্পতিবার (৯ জুন) জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থ বছরের বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বরাদ্দের এ তথ্য উল্লেখ করেন।

প্রস্তাবনায় বলা হয়েছে- নির্বাচন কমিশনের বরাদ্দ ধরা হয়েছে মোট এক হাজার ৫৩৮ কোটি টাকা। এর মধ্যে পরিচালন ব্যয় ৭৮৯ কোটি টাকা ও উন্নয়ন ব্যয় ৭৪৯ কোটি টাকা।

২০২১-২০২২ সালের বাজেট প্রস্তা্বনায় বরাদ্দ ধরা হয়েছিল এক হাজার ৭২৮ কোটি টাকার। এরমধ্যে পরিচালন খাতে এক হাজার ১০ কোটি টাকা ও উন্নয়ন খাতে ছিল ৭১৮ কোটি টাকা। তবে সংশোধনী বাজেটে আরও ৭৬ কোটি টাকা বেশি বরাদ্দ দেওয়া হয়। এক্ষেত্রে পরিচালন খাতে বরাদ্দ দাঁড়ায় এক হাজার ৩৬ কোটি টাকা ও উন্নয়ন খাতে বরাদ্দ দাঁড়ায় ৭৬৮ কোটি টাকা।

নির্বাচন কমিশন বাজেট বরাদ্দ থেকে পরিচালন খাতে বিভিন্ন নির্বাচনের ব্যয় করে থাকে। আর উন্নয়ন খাতে বিভিন্ন প্রকল্পে ব্যয় করে থাকে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জুন ০৯, ২০২২
ইইউডি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa