ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বাজেট

বিমা খাতকে সম্পূর্ণ অটোমেশন করার উদ্যোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুন ১০, ২০২২
বিমা খাতকে সম্পূর্ণ অটোমেশন করার উদ্যোগ

ঢাকা: বিমা সেবাকে জনবান্ধব ও আপদ মোকাবিলার হাতিয়ার হিসেবে ব্যবহার করার জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। এক্ষেত্রে বিভিন্ন বিমা চালু ও বিমা দাবি আদায় বিড়ম্বনা মুক্ত করার মতো উদ্যোগ নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৯ জুন) বিকেলে জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের জন্য ‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ শীর্ষক খসড়া বাজেট বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এই ঘোষণা দেন।

তিনি বলেন, দারিদ্র্য বিমোচনে শস্য বিমা, গবাদিপশু বিমা ও সরকারি কর্মচারী এবং সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য বিমা চালুর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বিশেষ করে শস্য বিমা চালু ও এর ব্যাপক প্রসারের জন্য সরকার উৎসাহ প্রদান করেছে।

অর্থমন্ত্রী বলেন, বিমা দাবি আদায় বিড়ম্বনা মুক্ত করার লক্ষ্যে বিমা খাতকে সম্পূর্ণ অটোমেশন করার উদ্যোগ বাস্তবায়ন করা হচ্ছে। এছাড়া বিমার আওতা বৃদ্ধির মাধ্যমে আর্থিক অন্তর্ভূক্তি জোরদারকরণ ও জাতীয় সঞ্চয়ে অবদান রাখার ব্যবস্থা করা হবে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জুন ১০, ২০২২
এসএমএকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa