ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

ক্যারিয়ার

পানি উন্নয়ন বোর্ডে ৯ম গ্রেডে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
পানি উন্নয়ন বোর্ডে ৯ম গ্রেডে চাকরি

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো) একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। এই প্রতিষ্ঠানে চার ক্যাটাগরির পদে নবম গ্রেডে ছয়জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইন আবেদন করতে হবে।

১. পদের নাম: গবেষণা কর্মকর্তা (পরিবেশ ও বন)
পদসংখ্যা: ০৩ জন
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল, পরিবেশ বা বন বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য নয়। এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, এক্সেলসহ কম্পিউটার পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

২. পদের নাম: গবেষণা কর্মকর্তা (কৃষি)
পদসংখ্যা: ০১ জন
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কৃষিবিজ্ঞান বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য নয়। এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, এক্সেলসহ কম্পিউটার পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৩. পদের নাম: গবেষণা কর্মকর্তা (মৎস্য)
পদসংখ্যা: ০১ জন
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিশারিজ বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য নয়। এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, এক্সেলসহ কম্পিউটার পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৪. পদের নাম: গবেষণা কর্মকর্তা (মৃত্তিকা)
পদসংখ্যা: ০১ জন
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকাবিজ্ঞান বিষয়ে স্নাতক সম্মান ডিগ্রি। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য নয়। এমএস ওয়ার্ড, পাওয়ার পয়েন্ট, এক্সেলসহ কম্পিউটার পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২৩ সালের ০১ জানুয়ারি ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সের উচ্চসীমা ৩২ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনি প্রার্থীদের ক্ষেত্রে বয়স ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করার সুযোগ পাবেন। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

আবেদন করবেন যেভাবে: আগ্রহী প্রার্থীদের পাউবোর ক্যারিয়ারসংক্রান্ত ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জানা যাবে। প্রয়োজনে অফিস চলাকালীন হটলাইন নম্বরে (০২-২২২২৩০৩০৩) যোগাযোগ করা যেতে পারে।

আবেদন ফি
প্রার্থীদের অনলাইনের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ ৬০০ টাকা জমা দিতে হবে। আবেদনপত্র দাখিল এবং পরীক্ষার ফি প্রদানের বিস্তারিত নিয়মাবলি এই ওয়েবসাইটে জানা যাবে।

আবেদনের শেষ সময়: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।