ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটি বিভিন্ন বিভাগে লোকবল নিয়োগ দেবে।

আগ্রহীদের  বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পদের নাম: অধ্যাপক।  
বিভাগ ও পদসংখ্যা: অ্যানিমেল প্রোডাকশন অ্যান্ড ম্যানেজমেন্টে একজন, ডেইরি সায়েন্সে একজন ও কৃষিতত্ত্বে একজন।  
বয়স: সর্বোচ্চ ৫০ বছর।  
বেতন স্কেল: ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা।

পদের নাম: সহযোগী অধ্যাপক।  
বিভাগ ও পদসংখ্যা: ফার্মাকোলজি অ্যান্ড টক্সিকোলজিতে একজন, সার্জারি অ্যান্ড থেরিওজেনোলজিতে একজন, কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজননে একজন।  
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর।  
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা।

পদের নাম: সহকারী অধ্যাপক।  
বিভাগ ও পদসংখ্যা: অ্যানাটমি, হিস্টোলজি অ্যান্ড ফিজিওলজিতে দুজন, মাইক্রোবায়োলজি অ্যান্ড প্যারাসাইটোলজিতে দুজন, প্যাথলজিতে একজন, ফার্মাকোলজি অ্যান্ড টক্সিকোলজিতে দুজন, সার্জারি অ্যান্ড থেরিওজেনোলজিতে একজন ও উদ্যানতত্ত্বে একজন।  
বয়স: সর্বোচ্চ ৪০ বছর।
বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

পদের নাম: প্রভাষক।  
বিভাগ ও পদসংখ্যা: কৃষিতত্ত্বে একজন, মৃত্তিকাবিজ্ঞানে দুজন, উদ্ভিদ রোগতত্ত্বে একজন, প্রাণরসায়নে একজন, কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজননে দুজন, অ্যাগ্রিকালচারাল বোটানিতে একজন, কৃষি বনায়ন ও পরিবেশবিজ্ঞানে একজন, কৃষি প্রকৌশলে দুজন, ডেভেলপমেন্ট অ্যান্ড পোভার্টি স্টাডিজে একজন, প্যাথলজিতে দুজন, সিড টেকনোলজিতে একজন, কৃষিতত্ত্বে একজন, কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজননে একজন, উদ্যানতত্ত্বে একজন, উদ্ভিদ রোগতত্ত্বে একজন, কীটতত্ত্বে একজন ও কৃষি অর্থনীতিতে একজন।  
বয়স: সর্বোচ্চ ৩০ বছর।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা।

যেভাবে আবেদন: বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্রের নির্ধারিত নমুনা ফরম (আবেদন ফরম-১) এবং নিয়োগের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা এবং অন্যান্য যোগ্যতা ও শর্তাবলি সংক্রান্ত তথ্যাবলি সংগ্রহ করা যাবে। আবেদন ফরম যথাযথভাবে পূরণ করে অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য মূল সেটসহ আট সেট এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য মূল সেটসহ মোট সাত সেট আবেদনপত্র রেজিস্ট্রি ডাকযোগে/কুরিয়ার সার্ভিসের মাধ্যমে অথবা সরাসরি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসে পৌঁছাতে হবে।

আবেদন ফি: অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য ১,০০০ টাকা এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ৭৫০ টাকা মূল্যমানের ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ১৪ মে, ২০২৩।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।