ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে ৩৭ জনের চাকরির সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে ৩৭ জনের চাকরির সুযোগ

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের শূন্যপদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। প্রতিষ্ঠানটিতে ৭টি পদে ৩৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

আগামী ২৩ জুলাই সকাল ১০টা থেকে আবেদন শুরু হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর

চাকরির ধরন: সরকারি চাকরি

প্রকাশের তারিখ: ১০ জুলাই ২০২৩

পদ ও লোক সংখ্যা: ৭টি পদ ও ৩৭ জন

আবেদন করার মাধ্যম: অনলাইন

আবেদন শুরুর তারিখ: ২৩ জুলাই ২০২৩

আবেদনের শেষ তারিখ: ১৪ আগস্ট ২০২৩

অফিশিয়াল ওয়েবসাইট: https://dgme.portal.gov.bd/

আবেদন করার লিংক: অফিশিয়াল নোটিশের নিচে

১। পদের নাম: স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ৬টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমান ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপিতে প্রতি মিনিটে ইংরেজি-৮০ শব্দ বাংলায় ৫০ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষর প্রতি মিনিটে ইংরেজি-৩০ শব্দ, বাংলায়-২৫ শব্দ।

বেতন: গ্রেড-১৩ (১১০০০-২৬৫৯০ টাকা)

২। পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ৪টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমান ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। সাঁটলিপিতে প্রতি মিনিটে ইংরেজি-৭০ শব্দ বাংলায়-৪৫ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষর প্রতি মিনিটে ইংরেজি-৩০ শব্দ, বাংলায়-২৫ শব্দ।

বেতন: গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

৩। পদের নাম: সহকারী লাইব্রেরীয়ান। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্রন্থাগার বিজ্ঞানে স্নাতক ডিগ্রি বা স্বীকৃত প্রতিষ্ঠান হতে গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা। কম্পিউটার এমএস অফিস ইউনিকোড ও বেসিক ডাটাবেজ পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত ও দক্ষতাসম্পন্ন।

বেতন: গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

৪। পদের নাম: হিসাব রক্ষক। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি।

বেতন: গ্রেড-১৪ (১০২০০-২৪৬৮০ টাকা)

৫। পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ৩টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার ব্যবহারে দক্ষতা। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে ইংরেজি ২০ শব্দ, বাংলায়-২০ শব্দ।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

৬। পদের নাম: স্টোর কিপার। পদ সংখ্যা: ১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার এমএস অফিস ইউনিকোড ও বেসিক ডাটাবেজ পরিচালনায় প্রশিক্ষণপ্রাপ্ত ও দক্ষতাসম্পন্ন।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

৭। পদের নাম: অফিস সহায়ক। পদ সংখ্যা: ২১টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বয়সসীমা: সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স আগামী ১ আগস্ট তারিখে ১৮-৩০ বছরের মধ্যে হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন পদ্ধতি: স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের http://dgmeded.teletalk.com.bd/ এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ১৪ আগস্ট, ২০২৩।

বাংলাদেশ সময়: ০৭৩৬ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।