ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে চাকরি, সব জেলার প্রার্থীদের জন্য নয়

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে চাকরি, সব জেলার প্রার্থীদের জন্য নয়

বাংলাদেশের পুঁজিবাজার নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ৩ ক্যাটাগরির পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ৭ জনকে নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।
•    ১. পদের নাম: সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা
পদসংখ্যা: ১
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসায় শিক্ষা বা ব্যবসায় প্রশাসন বিষয়ে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি। কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
•    ২. পদের নাম: গাড়িচালক
পদসংখ্যা: ১
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। হালকা বা ভারী বৈধ লাইসেন্সপ্রাপ্ত এবং মোটরগাড়ি চালনায় অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
•    ৩. পদের নাম: অফিস সহায়ক
পদসংখ্যা: ৫
যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
বয়স: অনূর্ধ্ব ৩০ বছর
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

যেসব জেলার প্রার্থীর আবেদনের প্রয়োজন নেই: ১ নম্বর পদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। ২ নম্বর পদে নোয়াখালী, লক্ষ্মীপুর, গাইবান্ধা, মানিকগঞ্জ, শরীয়তপুর, চাঁদপুর, গাজীপুর, যশোর, ঠাকুরগাঁও ও বরিশাল জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই।

৩ নম্বর পদে পাবনা, কুড়িগ্রাম, মুন্সিগঞ্জ, ঝালকাঠি, কিশোরগঞ্জ, বরিশাল, শরীয়তপুর, কুমিল্লা, গাইবান্ধা, টাঙ্গাইল, যশোর, জামালপুর, কক্সবাজার, সিলেট, নরসিংদী, নোয়াখালী, নেত্রকোনা, দিনাজপুর, নওগাঁ, ব্রাহ্মণবাড়িয়া, সাতক্ষীরা, শেরপুর, সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, ঝিনাইদহ, খুলনা ও ফরিদপুর জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব পদে সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
বয়সসীমা
২০২৩ সালের ২০ আগস্ট সাধারণ প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর।
আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র পূরণ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই ওয়েবসাইটে জানা যাবে।

আবেদন ফি
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুকূলে ১ নম্বর পদের জন্য ৩০০ টাকা এবং ২ ও ৩ নম্বর পদের জন্য ১৫০ টাকা আবেদন ফি বিকাশ/নগদ-এর মাধ্যমে জমা দিতে হবে।
আবেদনের সময়সীমা: ৬ থেকে ২০ আগস্ট ২০২৩, রাত ১২টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭৫২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।