ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

সাবমেরিন কেব্‌ল কোম্পানিতে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
সাবমেরিন কেব্‌ল কোম্পানিতে চাকরি

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আওতাধীন বাংলাদেশ সাবমেরিন কেব্‌ল কোম্পানি লিমিটেডে (বিএসসিসিএল) জনবল নিয়োগে আবেদন শেষ হচ্ছে আগামী রোববার। এই প্রতিষ্ঠানে দুই ক্যাটাগরির পদে ষষ্ঠ ও সপ্তম গ্রেডে সাতজনকে নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

•    ১. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (প্রকৌশল)

পদসংখ্যা: ৩
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিকস/সিএসই/কম্পিউটার/টেলিকমিউনিকেশন্স) ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ৩.৫, ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেলের ক্ষেত্রে ৩.০ এবং স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় ২.৭৫ (৪–এর স্কেলে)–এর নিচে জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না। সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়সসীমা: অনূর্ধ্ব ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন–ভাতা: সাকল্যে বেতন ৫৮,০৭৫ টাকা (গ্রেড–৬)। এ ছাড়া বিধি মোতাবেক কোম্পানির অন্যান্য সুবিধা দেওয়া হবে।

•    ২. পদের নাম: উপসহকারী ব্যবস্থাপক (প্রকৌশল)

পদসংখ্যা: ৪
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিকস/সিএসই/টেলিকমিউনিকেশন্স) ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ৩.০, ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেলের ক্ষেত্রে ২.৫ এবং ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় ২.৭৫ এবং স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষায় ২.৫০ (৪-এর স্কেলে)–এর নিচে জিপিএ/সিজিপিএ গ্রহণযোগ্য হবে না।

•    বয়সসীমা: অনূর্ধ্ব ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন-ভাতা: সাকুল্যে বেতন ৪৫,১৭৫ টাকা (গ্রেড-৭)। এ ছাড়া বিধি মোতাবেক কোম্পানির অন্যান্য সুবিধা দেওয়া হবে।
•    আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। পরীক্ষাসংক্রান্ত তথ্য বিএসসিসিএলের ওয়েবসাইটে জানা যাবে।
•    আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।
•    আবেদনের শেষ সময়: ২৭ আগস্ট ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭১৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।