ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ক্যারিয়ার

সরকারি বিদ্যুৎ কোম্পানিতে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩০ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
সরকারি বিদ্যুৎ কোম্পানিতে চাকরি

ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (ইজিসিবি) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে ক্রেন অপারেটর (গ্রেড-৪) পদে একাধিক কর্মী নিয়োগ দেওয়া হবে।



আগ্রহী প্রার্থীদের ডাকযোগে/সরাসরি বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদনপত্র পাঠাতে হবে। এখানে আবেদন করতে হবে দ্রুতই। কেননা ২৮ মার্চ ২০২৪, বিকেল ৪টা পর্যন্ত আবেদন করা যাবে।

পদের নাম: ক্রেন অপারেটর (গ্রেড-৪)
পদসংখ্যা: ২
যোগ্যতা: যেকোনো শিক্ষা বোর্ড/ইনস্টিটিউট থেকে এসএসসি বা সমমান পাস। ক্রেন/হেভি ভেহিকেল চালনায় কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতাসহ বৈধ ড্রাইভিং/অপারেটিং লাইসেন্সধারী হতে হবে।
বয়স: ১৮ থেকে ৪৮ বছর। ইজিসিবিতে কর্মরতদের ক্ষেত্রে বয়সসীমা ১০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
কর্মস্থল: ইজিসিবির অধীন যেকোনো এলাকায় বিদ্যুৎকেন্দ্র, স্থাপনা বা প্রকল্পে কাজ করতে হবে। এ ছাড়া ইজিসিবির কোনো দপ্তরে সংযুক্ত করলে সেখানে কাজ করতে হবে
চাকরির ধরন: প্রাথমিকভাবে তিন বছরের চুক্তিতে নিয়োগ করা হবে। সন্তোষজনক কর্মসম্পাদনের ভিত্তিতে চাকরির চুক্তি পর্যায়ক্রমে ৬০ বছর বয়স পর্যন্ত নবায়নযোগ্য।
মূল বেতন: ১৫,৫০০ টাকা
সুযোগ-সুবিধা: বাড়িভাড়া ভাতাসহ অন্যান্য সুবিধা বিধি অনুযায়ী দেওয়া হবে।

যেসব জেলার প্রার্থীদের আবেদনের প্রয়োজন নেই: মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী, পাবনা, চাঁপাইনবাবগঞ্জ, লালমনিরহাট, খুলনা, মাগুরা, নড়াইল, বাগেরহাট, কুষ্টিয়া, বরিশাল, ঝালকাঠি, বরগুনা ও পটুয়াখালী।

শর্ত
নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে ইজিসিবিতে কমপক্ষে তিন বছর চাকরি করার শর্ত আরোপ করা হতে পারে। এ ক্ষেত্রে ৩০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকার নেওয়াসহ সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতার মূল সার্টিফিকেট তিন বছরের জন্য জমা নেওয়া হতে পারে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের নিজ নাম, পিতা/স্বামীর নাম, মাতার নাম, জন্মতারিখ, ১৯ মার্চ, ২০২৪ তারিখে বয়স, জাতীয় পরিচয়পত্র নম্বর, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা,ধর্ম, জাতীয়তা, বৈবাহিক অবস্থা, অভিজ্ঞতা (প্রতিষ্ঠানের নাম ও কর্মকালসহ), বিশেষ কোটায় আবেদন করলে তা উল্লেখ করে মহাব্যবস্থাপক (এইচআরএম), করপোরেট অফিস, ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ (ইজিসিবি) লিমিটেড, ইউনিক হাইটস (লেভেল-১৫ ও ১৬), ১১৭ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১২১৭ বরাবর আবেদন করতে হবে।

আবেদনপত্রের সঙ্গে সব শিক্ষাগত যোগ্যতার সনদ, মার্কশিট/ট্রান্সক্রিপ্ট, বৈধ ড্রাইভিং/অপারেটিং লাইসেন্স, প্রশিক্ষণ, অভিজ্ঞতা ও অন্যান্য কার্যক্রমসংক্রান্ত সনদ, জাতীয় পরিচয়পত্র (যদি থাকে), স্থায়ী ঠিকানার সপক্ষে নিজ নিজ এলাকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের কমিশনার কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদের সত্যায়িত অনুলিপি, তিন কপি পাসপোর্ট সাইজের রঙিন সত্যায়িত ছবি সংযুক্ত করতে হবে। এ ছাড়া ১০ টাকা মূল্যের ডাকটিকিটযুক্ত বর্তমান ঠিকানাসহ ফেরত খামও পাঠাতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি
ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ (ইজিসিবি) লিমিটেডের অনুকূলে ২০০ টাকার (অফেরতযোগ্য) ব্যাংক ড্রাফট/পে-অর্ডার করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: মহাব্যবস্থাপক (এইচআর), করপোরেট অফিস, ইলেকট্রিসিটি জেনারেশন কোম্পানি অব বাংলাদেশ (ইজিসিবি) লিমিটেড, ইউনিক হাইটস (লেভেল-১৫ ও ১৬), ১১৭ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১২১৭।

আবেদনের শেষ সময়: ২৮ মার্চ ২০২৪, বিকেল ৪টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭২৭ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।