ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

ক্যারিয়ার

বেসরকারি সংস্থায় ৬৮৫ পদে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
বেসরকারি সংস্থায় ৬৮৫ পদে চাকরি

বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি চলমান মাইক্রোফাইন্যান্স কর্মসূচিতে ছয় ক্যাটাগরির পদে ৬৮৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের সরাসরি, কুরিয়ার সার্ভিস বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।
•    ১. পদের নাম: সিনিয়র শাখা ব্যবস্থাপক
পদসংখ্যা: ২৫
যোগ্যতা: স্নাতকোত্তর/সমমান/স্নাতক ডিগ্রি। জাতীয় পর্যায়ের ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানে ঋণ কর্মসূচিতে শাখা ব্যবস্থাপক পদে ন্যূনতম তিন বছর কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে। কম্পিউটারের বেসিক ধারণা ও ইন্টারনেট ব্যবহার জানতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪০ বছর
বেতন-ভাতা: মাসিক বেতন সাকল্যে ৪৮,৬০৯ টাকা (মোটরসাইকেল জ্বালানি বিল, মোবাইল বিল, লাঞ্চ, অন্যান্য ভাতাসহ)। এ ছাড়া লক্ষ্যমাত্রা অর্জন সাপেক্ষে ত্রৈমাসিক ভিত্তিতে ২৪,০০০ থেকে ৩৩,০০০ টাকা পর্যন্ত ইনসেনটিভ পাওয়ার সুযোগ আছে এবং বিনা মূল্যে একক আবাসন সুবিধা আছে।
•    ২. পদের নাম: সিনিয়র ফিল্ড অফিসার
পদসংখ্যা: ১০০
যোগ্যতা: স্নাতক বা সমমান ডিগ্রি। ক্ষুদ্রঋণ কর্মসূচিতে ন্যূনতম পাঁচ বছর কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে। কম্পিউটারের বেসিক ধারণা ও ইন্টারনেট ব্যবহার জানতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন-ভাতা: মাসিক বেতন সাকল্যে ৩৫,৬০০ টাকা (মোটরসাইকেল জ্বালানি বিল, মোবাইল বিল, লাঞ্চ ও অন্যান্য ভাতাসহ)। এ ছাড়া লক্ষ্যমাত্রা অর্জন সাপেক্ষে ত্রৈমাসিক ভিত্তিতে ১৬,০০০ থেকে ২২,০০০ টাকা পর্যন্ত ইনসেনটিভ পাওয়ার সুযোগ আছে এবং বিনা মূল্যে একক আবাসন সুবিধা আছে।
•    ৩. পদের নাম: ফিল্ড অফিসার
পদসংখ্যা: ৪০০
যোগ্যতা: স্নাতক বা সমমান ডিগ্রি। মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে। কম্পিউটারের বেসিক ধারণা ও ইন্টারনেট ব্যবহার জানতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন-ভাতা: ছয় মাস শিক্ষানবিশকাল মাসিক বেতন ১৮,০০০ টাকা। মূল্যায়নের ভিত্তিতে শিক্ষানবিশকাল সন্তোষজনক বিবেচিত হলে চাকরি নিয়মিতকরণের পর মাসিক বেতন সাকল্যে ৩০,০২২ টাকা (মোটরসাইকেল জ্বালানি বিল, মোবাইল বিল, লাঞ্চ ভাতা, হার্ডশিপ ভাতা ও অন্যান্য ভাতাসহ)। এ ছাড়া লক্ষ্যমাত্রা অর্জন সাপেক্ষে ত্রৈমাসিক ভিত্তিতে ১৬,০০০-২২,০০০ টাকা পর্যন্ত ইনসেনটিভ পাওয়ার সুযোগ এবং বিনা মূল্যে একক আবাসন সুবিধা আছে। যেসব প্রার্থীর মাইক্রোফাইন্যান্স কর্মসূচিতে সংশ্লিষ্ট পদে ন্যূনতম এক বছর কাজ করার অভিজ্ঞতা আছে, তাঁদের ক্ষেত্রে শিক্ষানবিশকাল শিথিলযোগ্য এবং যোগদানের পর থেকে মাসিক পূর্ণ বেতন-ভাতা প্রাপ্য হবেন।
•    ৪. পদের নাম: জুনিয়র ফিল্ড অফিসার
পদসংখ্যা: ১০০
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে। কম্পিউটারের বেসিক ধারণা ও ইন্টারনেট ব্যবহার জানতে হবে।
বয়স: ২৫ থেকে ৩৫ বছর
বেতন-ভাতা: ছয় মাস শিক্ষানবিশকাল। মাসিক বেতন ১৬,০০০ টাকা। মূল্যায়নের ভিত্তিতে শিক্ষানবিশকাল সন্তোষজনক বিবেচিত হলে চাকরি নিয়মিতকরণের পর মাসিক বেতন সাকল্যে ২৮,০২৫ টাকা (মোটরসাইকেল জ্বালানি বিল, মোবাইল বিল, লাঞ্চ ভাতা, হার্ডশিপ ভাতা ও অন্যান্য ভাতাসহ)। এ ছাড়া লক্ষ্যমাত্রা অর্জন সাপেক্ষে ত্রৈমাসিক ভিত্তিতে ১৬,০০০-২২,০০০ টাকা পর্যন্ত ইনসেনটিভ পাওয়ার সুযোগ এবং বিনা মূল্যে একক আবাসন সুবিধা আছে। যেসব প্রার্থীর মাইক্রোফাইন্যান্স কর্মসূচিতে সংশ্লিষ্ট পদে ন্যূনতম দুই বছর কাজ করার অভিজ্ঞতা আছে, তাঁদের ক্ষেত্রে শিক্ষানবিশকাল শিথিলযোগ্য এবং যোগদানের পর থেকে মাসিক পূর্ণ বেতন-ভাতা প্রাপ্য হবেন।
•    ৫. পদের নাম: মনিটরিং অফিসার
পদসংখ্যা: ১০
যোগ্যতা: যেকোনো বিষয়ে স্নাতকোত্তর পাস। তবে বাণিজ্যে স্নাতকোত্তর ডিগ্রিধারীরা অগ্রাধিকার পাবেন। ঋণ কার্যক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠানে মাইক্রোক্রেডিট কর্মসূচিতে মনিটরিং/অডিট/কমপ্লায়েন্স অফিসার হিসেবে ন্যূনতম তিন বছর কাজ করার বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে। কম্পিউটারের বেসিক ধারণা ও ইন্টারনেট ব্যবহার জানতে হবে।
বয়স: ২৫ থেকে ৩৫ বছর
বেতন-ভাতা: মাসিক বেতন সাকল্যে ৩০,০০০ টাকা (অভিজ্ঞতার ওপর ভিত্তি করে)।
•    
৬. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসার
পদসংখ্যা: ৫০
যোগ্যতা: ন্যূনতম বিকম/বিবিএস ডিগ্রি। শাখায় অবস্থান করে সফটওয়্যারের মাধ্যমে দৈনন্দিন আর্থিক লেনদেন-সংক্রান্ত যাবতীয় হিসাব পরিচালনা ও সংরক্ষণ করতে হবে। মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে। কম্পিউটারের বেসিক ধারণা ও ইন্টারনেট ব্যবহার জানতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর

বেতন-ভাতা: ছয় মাস শিক্ষানবিশকালে মাসিক বেতন ১৮,০০০ টাকা। চাকরি নিয়মিতকরণের পর মাসিক বেতন সাকল্যে ২৫,৫২২ টাকা (মোবাইল বিল, লাঞ্চ ভাতা, হার্ডশিপ ভাতা ও অন্যান্য ভাতাসহ)। এ ছাড়া লক্ষ্যমাত্রা অর্জন সাপেক্ষে ত্রৈমাসিক ভিত্তিতে ১৬,০০০-২২,০০০ টাকা পর্যন্ত ইনসেনটিভ পাওয়ার সুযোগ এবং বিনা মূল্যে একক আবাসন সুবিধা আছে। যেসব প্রার্থীর মাইক্রোফাইন্যান্স কর্মসূচিতে সংশ্লিষ্ট পদে ন্যূনতম এক বছর কাজ করার অভিজ্ঞতা আছে, তাঁদের ক্ষেত্রে শিক্ষানবিশকাল শিথিলযোগ্য এবং যোগদানের পর থেকে মাসিক পূর্ণ বেতন-ভাতা প্রাপ্য হবেন। এ ছাড়া অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্টস অফিসাররা ন্যূনতম ৫০ জন এমই সদস্যের মাইক্রোফাইন্যান্স কার্যক্রম পরিচালনা করলে মাসিক ২,০০০ থেকে ৫,০০০ টাকা দায়িত্ব ভাতা প্রাপ্য হবেন।

অন্যান্য সুযোগ-সুবিধা
মাসিক নির্ধারিত বেতন ছাড়াও সংস্থার চাকরি বিধিমালা অনুযায়ী বছরে তিনটি উৎসব ভাতা, সিপিএফ, গ্র্যাচুইটি, যাতায়াত ভাতা, দূরত্ব ভাতা, সিটি অ্যালাউন্স, লিভ এনক্যাশমেন্ট সুবিধা ও দুর্ঘটনাজনিত বিমা সুবিধা প্রাপ্য হবেন।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত, মোবাইল নম্বর, শিক্ষাগত যোগ্যতা ও জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, অভিজ্ঞতা, উচ্চতা, ওজন উল্লেখ করে দুজন পরিচয় প্রদানকারীর (আত্মীয় নন এমন ব্যক্তি) নাম, মোবাইল নম্বরসহ আবেদনপত্র সরাসরি, কুরিয়ার সার্ভিস বা ডাকযোগে পাঠাতে হবে। খামের ওপর পদের নাম, নিজ জেলা ও পরীক্ষাকেন্দ্রের নাম উল্লেখ করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: কো-অর্ডিনেটর, মানবসম্পদ বিভাগ, গ্রাম উন্নয়ন কর্ম (গাক), প্রধান কার্যালয়, গাক টাওয়ার, বনানী, বগুড়া।
আবেদনের শেষ সময়: ৩১ আগস্ট ২০২৪।

বাংলাদেশ সময়: ০৭২৪ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৪
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।