ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্যারিয়ার

আহসানিয়া মিশনে কারিগরি প্রশিক্ষণ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৬
আহসানিয়া মিশনে কারিগরি প্রশিক্ষণ

স্কিলস অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (স্টেপ) প্রকল্পের আওতায় কারিগরি প্রশিক্ষণ দেবে ঢাকা আহছানিয়া মিশন।

স্কিলস অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট (স্টেপ) প্রকল্পের আওতায় কারিগরি প্রশিক্ষণ দেবে ঢাকা আহছানিয়া মিশন।

প্রশিক্ষণের বিষয়:
জানুয়ারি- জুন ২০১৭ সেশনে ছয়টি ট্রেডে প্রশিক্ষণ দেয়া হবে।

ট্রেডগুলো হলো- ১) ইলেকট্রিক্যাল হাউজ ওয়্যারিং ২) সার্টিফিকেট ইন বিউটিফিকেশন ৩) জেনারেল ইলেকট্রনিক্স ৪) ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং ৫) মোবাইল ফোন সার্ভিসিং ৬) ইন্ডাস্ট্রিয়াল সুইং মেশিন অপারেশন। প্রতিটি ট্রেডে প্রশিক্ষণের মেয়াদ ৬ মাস। প্রত্যেক ব্যাচে ৩০ জন প্রশিক্ষণার্থী ভর্তির সুযোগ পাবেন।

ভর্তির যোগ্যতা:
কমপক্ষে অষ্টম শ্রেণি পাস হলেই প্রশিক্ষণে ভর্তির জন্য আবেদন করা যাবে। তবে দরিদ্র, সুবিধাবঞ্চিত ও স্কুল-কলেজ থেকে ড্রপ আউট ছেলে মেয়েদের অগ্রাধিকার দেয়া হবে।

খরচাপাতি:
প্রশিক্ষণ দেয়া হবে নামমাত্র মূল্যে। ভর্তি ফরম বাবদ ২০০ টাকা এবং ভর্তি ফি ৫০০ টাকাসহ মোট ৭০০ টাকা দিয়েই পুরো কোর্স করা যাবে। পাশাপাশি প্রশিক্ষণকালীন প্রতি মাসে বৃত্তি পাওয়া যাবে ৭০০ টাকা।

বিজ্ঞপ্তিটি দেখুন-

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সাথেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।