ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্যারিয়ার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৮
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে সহকারী অধ্যাপক/ প্রভাষক পদে ছয়জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা:
প্রভাষক পদের জন্য:
স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। এসএসসি এবং এইচএসসি পরীক্ষার একটিতে প্রথম বিভাগ এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ থাকতে হবে।

স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় যে কোন একটিতে প্রথম শ্রেণী এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ থাকতে হবে।

সহকারী অধ্যাপক পদের জন্য:
স্নাতক (সম্মান) ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন। এসএসসি এবং এইচএসসি পরীক্ষার একটিতে প্রথম বিভাগ এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ থাকতে হবে। স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর পরীক্ষায় যে কোন একটিতে প্রথম শ্রেণী এবং অন্যটিতে কমপক্ষে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ থাকতে হবে। কোন বিশ্ববিদ্যালয় বা গবেষণা প্রতিষ্ঠানে তিন বছরের শিক্ষকতা বা গবেষণা অভিজ্ঞতাসহ সংশ্লিষ্ট বিষয়ে পিয়ার রিভিউ জার্নালে কমপক্ষে দুটি প্রকাশিত প্রবন্ধ থাকতে হবে।

বেতন-ভাতা:
সহকারী অধ্যাপক পদে জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ৩৫,৫০০/- ৬৭,০১০/ টাকা এবং প্রভাষক পদে ২২,০০০/- ৫৩,০৬০/ টাকা স্কেলে বেতন দেওয়া হবে।

আবেদনের নিয়ম:
যোগ্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে দেয়া নিয়মানুযায়ী নয় সেট আবেদনপত্র প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ২০ জানুয়ারি ২০১৯ তারিখের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পৌঁছাতে হবে।

বিজ্ঞপ্তি:

 

প্রিয় পাঠক, আপনার প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি, ক্যারিয়ার বিষয়ক যেকোন প্রশ্নের উত্তর জানতে, আপনার মতামত জানাতে বা লেখা পাঠাতে চাইলে আমাদের ইমেইল করুন [email protected] ঠিকানায়। বাংলানিউজের সঙ্গেই থাকুন...

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।