ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

ক্যারিয়ার

বাংলাদেশ রেলে ৫৬০ জনের চাকরির সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
বাংলাদেশ রেলে ৫৬০ জনের চাকরির সুযোগ

বাংলাদেশ রেলওয়ে ‘সহকারী স্টেশনমাস্টার’ পদে ৫৬০ জনকে নিয়োগ দেবে। যদিও আগে ২৩৫ জনকে নিয়োগ দেওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করে রেলওয়ে কর্তৃপক্ষ।

পরে সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তিতে ৫৬০ জনকে নিয়োগের কথা উল্লেখ করা হয়।  

এ নিয়োগে দেশের সব জেলার নাগরিকরা আবেদন করতে পারবেন। আগ্রহীরা ২২ নভেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম: সহকারী স্টেশনমাস্টার
পদসংখ্যা: ৫৬০ জন
বেতন: ৯,৭০০-২৩,৪৯০ টাকা
শিক্ষাগত যোগ্যতা: স্নাতক পাস
প্রার্থীর ধরন: নারী-পুরুষ
চাকরির ধরন: স্থায়ী

আবেদনের যোগ্যতা
আবেদনের জন্য যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়সসীমা আলাদা। ‘সহকারী স্টেশনমাস্টার’ পদে আবেদন করতে চাইলে আগ্রহী প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। আবেদনের অন্য শর্তাবলি জানা যাবে বিজ্ঞপ্তিতে।

আবেদনের বয়স
এ বছরের ১ সেপ্টেম্বর যাদের বয়স ১৮ পূর্ণ হয়েছে, তারা আবেদন করতে পারবেন। এ ছাড়া বয়স ৩০ পেরিয়ে যাওয়া প্রার্থীরাও আবেদন করতে পারবেন।

করোনাভাইরাসের কারণে গত বছরের ২৫ মার্চ যাদের ৩০ বছর পূর্ণ হয়েছে, সরকারি চাকরিতে তাদের আবেদনের সুযোগ দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার। এ নিয়ে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনের আলোকে বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। চাকরির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত বছরের ২৫ মার্চে যে প্রার্থীর বয়স ৩০ বছর হয়েছে, তারাও আবেদন করতে পারবেন। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা একই দিনে ৩২ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে অ্যাফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা (http://br.teletalk.com.bd) ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে। তবে আগে যারা আবেদন করেছেন, তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই।

আবেদনের শেষ সময়
২২ নভেম্বর ২০২১ বিকেল ৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদন ফি
টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে ১১২ টাকা ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa