ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

ক্যারিয়ার

বইপ্রেমীদের জন্য চাকরিমেলা, ১৩০ জনের চাকরির সুযোগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
বইপ্রেমীদের জন্য চাকরিমেলা, ১৩০ জনের চাকরির সুযোগ

ঢাকা: বইপ্রেমীদের জন্য চাকরি মেলা (Job Fair for Book Lovers) শিরোনামে দেশে প্রথমবারের মতো অভিনব একটি অনলাইন চাকরি মেলার আয়োজন করেছে আদর্শ ও রকমারি। মেলাটি চলবে ১১ থেকে ২০ নভেম্বর পর্যন্ত।

আয়োজকরা জানান, মেলায় ১৫টি প্রতিষ্ঠান ২৫টি পোস্টে ১৩০ জন লোক নিয়োগ দেওয়া হবে। নিয়োগদাতা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- অনন্যা, অন্যপ্রকাশ, অবসর, অ্যাডর্ন, আগামী প্রকাশনী, আদর্শ, ইউপিএল, পাঞ্জেরী পাবলিকেশন্স, প্রতীক, প্রথমা প্রকাশন, বাতিঘর, মাওলা ব্রাদার্স, রকমারি, সময় প্রকাশন, সাহিত্যদেশ।

মেলার বিষয়ে আয়োজকদের পক্ষ থেকে আদর্শ’র সিইও মাহবুব রাহমান বলেন, ‘কারোনাকালে প্রচুর লোক চাকরিচ্যুত হয়েছে, প্রায় প্রতিটি শিল্পে পর্যাপ্ত নতুন লোক নেওয়াও থমকে আছে। আমাদের এ উদ্যোগের ফলে কিছু লোক চাকরি পাবে, যৎকিঞ্চিৎ হলেও বেকার সমস্যার সমাধান হবে। বিভিন্ন শিল্পে চাকরি মেলা হলেও অতীতে কখনো প্রকাশনা কিংবা সংশ্লিষ্ট শিল্পে চাকরি মেলা হয়নি। চাকরি প্রার্থীদের এ শিল্পে ক্যারিয়ার গড়তে উদ্বুদ্ধ করা ও নিয়োগের জন্য যোগ্য লোক খুঁজে বের করাই আমাদের প্রধান লক্ষ্য। ’

চাকরি মেলায় যে কাজের জন্য পদখালি রয়েছে সেগুলো হচ্ছে- এডিটিং, কনটেন্ট/কপি রাইটিং, প্রুফ রিডিং, কম্পিউটার অপারেটিং, অ্যাকাউন্টিং, মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং, সেলস, প্রোগ্রামিং, গ্রাফিক ডিজাইন, এইচআর, আরএন্ডডি, প্রোডাকশন ম্যানেজমেন্ট, কাস্টমার কেয়ার, স্টোর কিপিং, আইটি, টেকনিক্যাল সাপোর্ট, অফিস অ্যাসিস্ট্যান্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, অ্যাডমিনিস্ট্রেশন, অপারেশন, আইটি, সেক্রেটারি, বইমেলা প্রভৃতি।

ইউপিএল-এর ম্যানেজিং ডিরেক্টর মাহরুখ মহীউদ্দিন বলেন, ‘ইন্টার্ন থেকে ম্যানেজার পদ ও পূর্ণকালীন, খণ্ডকালীন, স্থায়ী, অস্থায়ী, চুক্তিভিত্তিক, বইমেলায় কাজ এমনকি ঘরে বসে কাজ করার মতো চাকরির সুযোগ থাকছে এ মেলাতে। ’

পুরো মেলাটি হবে অনলাইনে। আদর্শ, রকমারি ও অংশগ্রহণকারী প্রকাশকদের পেজ থেকে ‘প্রকাশনা শিল্পে ক্যারিয়ার’ বিষয়ক ৩টি লাইভ আলোচনা হবে। এতে লেখক, প্রকাশক ও প্রকাশনা কর্মীরা অংশ নেবেন। তারা অভিজ্ঞতা ও সম্ভাবনার কথা বলবেন। Job fair for book lover ইভেন্ট পেজে মেলা সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

চাকরি প্রার্থীরা ২০ নভেম্বরের মধ্যে আবেদন করতে পারবেন। আবেদনের লিংক: https://forms.gle/v81ZU4tmGimemkFm7

বিস্তারিত জানতে-
https://www.facebook.com/events/611152000018174
https://www.adarsha.com.bd/jobs

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa