ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

ক্যারিয়ার

আইইউবিএটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
আইইউবিএটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল অনুষ্ঠিত

মেধাবী তরুণদের স্বপ্নের প্রতিষ্ঠানে চাকরির সুযোগ করে দিতে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) অনুষ্ঠিত হয়েছে ‘আইইউবিএটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল ২০২১’।  

দেশি-বিদেশি মোট ৮৫টি প্রতিষ্ঠান প্রায় ৫ শতাধিক পদে যোগ্য প্রার্থী খুঁজে নিতে অংশ নিয়েছে এই ফেস্টিভ্যালে।

সোমবার (১৩ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ১১ ডিসেম্বর সকাল ৯টায় ফেস্টিভ্যালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব। দিনব্যাপী চলেছে এ আয়োজন।

সকালে আইইউবিএটি’র উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, উপ-উপাচার্য অধ্যাপক  ড. হামিদা আখতার বেগম, কোষাধ্যাক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্টার অধ্যাপক মো. লুৎফর রহমানসহ   বিভিন্ন অনুষদের  বিভাগীয় প্রধান ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে আয়োজনের উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব স্নাতকধারী ছাড়াও অন্যান্য সকল বিশ্ববিদ্যালয়ের জন্য উন্মুক্ত ছিল এই আয়োজন।

দিনব্যাপি এ আয়োজনে প্রতিষ্ঠানগুলো তাদের প্রয়োজন অনুসারে আবেদনকারীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করে। কোন কোন প্রতিষ্ঠান প্রাথমিক বাছাই শেষে সরাসরি সাক্ষাৎকার নেয়। পাশাপাশি অন্যান্য প্রতিষ্ঠানগুলো পরবর্তী সময়ে তাদের নিজস্ব কার্যালয়ে বাছাইয়ের মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দেবে বলেও জানায়।

দেশের বৃহত্তম এই ক্যারিয়ার ফেস্টিভ্যালের আয়োজক হিসাবে ছিল আইইউবিএটির প্লেসমেন্ট অফিস এবং ইভেন্ট পার্টনার হিসেবে ছিল এক্সিলেন্স বাংলাদেশ।

আয়োজনে ঢুকতেই চোখে পরে আব্দুল মোনেম গ্রুপ, পার্টেক্স গ্রুপ, এলিট পেইন্ট, ম্যাটাডর গ্রুপ, ইফাদ গ্রুপ সহ দেশের বিভিন্ন বড় প্রতিষ্ঠানের স্টল। পাশাপাশি চাকরি প্রত্যাশীদের ভিড় দেখা যায় ওয়ালটন, এসিআই লজিস্টিক, ফর্টিস গ্রুপ, আকিজ গ্রুপ, ক্যালয়ার রেপ্লিকা লিমিটেড, সারা রিসোর্ট, মালেদা গ্রুপ, রুপায়ন সিটি, মণ্ডল গ্রুপের এমব্রেলাসহ নানা প্রতিষ্ঠানের স্টলে।

১৯৯১ সালে শিক্ষাবিদ অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের উদ্যোগে দেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে আইইউবিএটি। আইইউবিএটির প্রত্যয়,যোগ্যতাসম্পন্ন প্রত্যেক ব্যক্তির জন্য উচ্চশিক্ষার নিশ্চয়তা প্রয়োজনে মেধাবী তবে অসচ্ছলদের জন্য অর্থায়ন। দেশের প্রতিটি গ্রাম থেকে অন্তত একজন করে দক্ষ পেশাদারী গ্র্যাজুয়েট তৈরির লক্ষ্যে নিরলস কাজ করছে আইইউবিএটি। বর্তমানে রাজধানীর উত্তরায় ২০ বিঘা নিজস্ব ক্যাম্পাসে পড়ালেখা করছেন হাজারো শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa