ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

অসামরিক পদে লোকবল নেবে বিজিবি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
অসামরিক পদে লোকবল নেবে বিজিবি

অসামরিক পদে লোকবল নিয়োগ দেবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ২১ এপ্রিল কালের কণ্ঠের ৯ নম্বর পাতায় নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

  

ছয় ধরনের পদে মোট ৫০ জন চাকরির সুযোগ পাবেন। সব জেলার পুরুষ-মহিলা (বিবাহিত/অবিবাহিত) উভয় প্রার্থীরাই এসব পদে আবেদনের সুযোগ পাবেন।

প্রার্থীদের আবেদন বা রেজিস্ট্রেশন করতে হবে আগামী ২১ থেকে ৩০ এপ্রিলের মধ্যে টেলিটক মোবাইল সংযোগ থেকে এসএমএসের মাধ্যমে। পদগুলো হলো- সুকানি (পুরুষ) আটজন (বেতন স্কেল ৮৫০০-২০৫৭০ টাকা), কার্পেন্টার (পুরুষ) দু’জন (৯৩০০-২২৪৯০), আয়া (মহিলা) দু’জন (৮২৫০-২০০১০), ওয়ার্ডবয় (পুরুষ) একজন (৮২৫০-২০০১০)), বাবুর্চি (পুরুষ) ৩০ জন (৮২৫০-২০০১০) ও পরিচ্ছন্নতাকর্মী (পুরুষ) সাতজন (৮২৫০-২০০১০)।

সুকানি পদে এসএসসি/সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। অন্য পদগুলোতে জেএসসি/সমমান পাস হলেই আবেদন করা যাবে। কার্পেন্টার পদে পেশাগত কাজে ২ বছরের অভিজ্ঞতা চাওয়া হলেও বাকি সব পদে সংশ্লিষ্ট কাজে ১ বছরের অভিজ্ঞতা হলেই চলবে।

সাধারণ প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১ জুলাই ২০২২ তারিখে ১৮ থেকে ৩০ বছর (জন্ম তারিখ ২-৭-১৯৯২ থেকে ১-৭-২০০৪)। আর বীর মুক্তিযোদ্ধার সন্তান/ বীর মুক্তিযোদ্ধার সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়স ১৮-৩২ বছর।

এসএমএসে আবেদনের সময় ট্রেড কোড, বোর্ড কোড, জেলা কোড ইত্যাদি ব্যবহার করতে হবে। এসব কোডের তালিকা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭০৭ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।