ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

ক্যারিয়ার

খুবিতে চাকরি মেলায় প্রার্থীদের ঢল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুন ২৫, ২০২২
খুবিতে চাকরি মেলায় প্রার্থীদের ঢল

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথমবারের মতো বড় পরিসরে শুরু হয়েছে দুই দিনব্যাপী চাকরি মেলা। শনিবার (২৫ জুন) সকাল ৯টায় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

পরে তিনি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি ভবনের তৃতীয় তলায় আয়োজিত চাকরি মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় তিনি বলেন, খুবিতে এখন থেকে বছরে দুইবার চাকরি মেলার আয়োজন করা হবে। এর ফলে খুবি গ্রাজুয়েট এবং অধ্যয়নরত শিক্ষার্থীরা চাকরির বিভিন্ন ক্ষেত্রের তথ্য পাওয়ার পাশাপাশি অভিজ্ঞতা অর্জন করতে পারবে। বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির মাধ্যমে আগামীতে বিশ্ববিদ্যালয়ের মেইন স্ট্রিমে এই মেলা আয়োজনের বিষয় ব্যবস্থাপনা করা হবে।

তিনি আরও বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পরিসরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে এটা সহায়ক ভূমিকা রাখবে। তাছাড়া চতুর্থ শিল্পবিপ্লবের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় ও ইন্ডাস্ট্রিজির মধ্যে লিংক স্থাপিত হবে। তিনি ছাত্রবিষয়ক পরিচালক এবং রোটরেক্ট ক্লাবকে যৌথভাবে এই চাকরি মেলা আয়োজনের জন্য এবং অংশগ্রহণকারী বিভিন্ন নিয়োগ প্রতিষ্ঠানকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানান।

আয়োজক সূত্রে জানা যায়, এ চাকরি মেলায় নামকরা নিয়োগকারী প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। এসব কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- ব্র্যাক, গ্রামীণফোন, বাংলালিংক, রবি, বিকাশ, আরএফএল, প্রাণ, আনোয়ার গ্রুপ, ম্যারিকো, এম আই এডুকেশন, ক্লাউড ইনস্টিটিউট, ইমপেল এডুকেশন, আলিফ গ্রুপ অফ ইন্ডাস্ট্রিস, মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিস, জাইনিক ল্যাব, টেন ওয়েব প্রপার্টিজ, রাইট সাইট এডুকেশন, অ্যাপেক্স, লেক্সিকন।

এছাড়াও ইউনিলিভার ও ব্রিটিশ আমেরিকান টোব্যাকো অনলাইনে অংশগ্রহণ করছে এ মেলায়।

একই সঙ্গে যে বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিভিন্ন নিয়োগকারী প্রতিষ্ঠানের কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

খুবি রোটার‍্যাক্ট ক্লাবের সভাপতি মাহামুদুল হাসান মিল্লাত বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো এত বড় করে চাকরি মেলা অনুষ্ঠিত হচ্ছে। এ মেলার মাধ্যমে অনেক বেকার শিক্ষার্থীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আশা করি আগামী দিনেও এই ধারা অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক শরীফ হাসান লিমন বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত বৃহৎ পরিসরে চাকরি মেলা অনুষ্ঠিত হচ্ছে। ভবিষ্যতেও এটা চলমান রাখার চেষ্টা থাকবে আমাদের। এর মাধ্যমে চাকরির ব্যাপারে শিক্ষার্থীরা অভিজ্ঞতা অর্জন করতে পারবে। একই সঙ্গে তাদের কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি হবে।

চাকরি মেলার প্রথম দিনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জীবনবৃন্তান্ত নিয়ে হাজার হাজার চাকরিপ্রার্থীর ঢল নামে খুবি প্রাঙ্গণে।

খুবি রোটার‍্যাক্ট ক্লাবের কোষাধ্যক্ষ ইমন কাজী বাংলানিউজকে বলেন, প্রথম দিনেই মেলা জমজমাট হয়ে উঠেছে। এদিন প্রায় ৯০০ চাকরি প্রত্যাশী মেলায় নিবন্ধন করেছেন। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুন ২৫ , ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa