ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

যুবলীগ নেতা হত্যা মামলায় ১১ জনের ফাঁসির আদেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫
যুবলীগ নেতা হত্যা মামলায় ১১ জনের ফাঁসির আদেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: গাজীপুরের কাপাসিয়া উপজেলা যুবলীগের সভাপতি জালাল উদ্দিন হত্যা মামলায় ১১ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।



অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক ফজলে এলাহী ভূঁইয়া সোমবার (৩০ নভেম্বর) দুপুর ২টা ৪০ মিনিটে এ রায় দেন।
 
নিহতের বড় ভাই মিলন সরকার বাংলানিউজকে জানান, ২০০৩ সালের ১৭ আগস্ট কাপাসিয়া উপজেলার বলখেলা বাজার সংলগ্ন মাঠে যুবলীগ নেতা জালালসহ তার বন্ধুরা গল্প করছিলেন। এ সময় আসামিরা প্রকাশ্যে তাকে কুপিয়ে জখম করে। এতে তার মৃত্যু হয়।

যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ১৭ নভেম্বর বিচারক সোমবার মামলার রায়ের জন্য দিন ধার্য করেন।

আসামিরা হলেন, কাপাসিয়া থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ফারুক হোসেন, যুবদলের থানা সদস্য জজ মিয়া, থানা ছাত্রদলের সদস্য আল-আমিন, বিএনপি নেতা বেলায়েত হোসেন বেল্টু, থানা ছাত্রদলের সাবেক সভাপতি হালিম ফকির, কাপাসিয়া কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি জুয়েল, থানা যুবদলের সদস্য মাহবুবুর রহমান রিপন, যুবদল নেতা আ. আলীম, বিএনপি নেতা আতাউর, ফরহাদ ও জয়নাল।

গাজীপুরের জজ আদালতের পিপি অ্যাডভোকেট হারিছ উদ্দিন আহমেদ জানান, পূর্বপরিকল্পনা অনুযায়ী আসামিরা প্রকাশ্যে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। দণ্ডবিধির ১৪৯/৩০২/১০৯/ ৩৪ ধারায় ১১ জনকে সর্বোচ্চ শাস্তি দেওয়া হয়েছে।

আসামি পক্ষের আইনজীবী ড. শহীদউজ্জামান জানান, এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন তারা।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন নিহত জালালের বাবা আমজাত হোসেন, মা হালিমা খাতুন। তার একমাত্র কন্যা হৃদি, জালালের ভাই মামলার বাদী মিলন সরকার, ভাই বাদল সরকার ও অন্য স্বজনরা। মৃত্যুকালে জালালের ছয় মাস বয়সী একমাত্র কন্যা সন্তান শাহরিয়ার জালাল হৃদি এখন অষ্টম শ্রেণির ছাত্রী।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৫, আপডেট ১৫১২, ১৬০০, ১৭০০
আইএ

** চালক খুনের দায়ে চারজনের মৃত্যুদণ্ড, দু’জনের যাবজ্জীবন
** নারায়ণগঞ্জে ইমন হত্যা মামলায় ৪ জনের ফাঁসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ