ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

১১ দিন পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি, কমেছে তাপমাত্রা

ডিস্ট্রিক্ট করেসপেন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুন ৯, ২০২৩
১১ দিন পর চুয়াডাঙ্গায় স্বস্তির বৃষ্টি, কমেছে তাপমাত্রা

চুয়াডাঙ্গা: টানা ১১ দিন তীব্র তাপদাহের পর স্বস্তির বৃষ্টিতে ভিজেছে চুয়াডাঙ্গা। শুক্রবার (৯ জুন) দুপুর ২টা ৪৫ মিনিট থেকে শুরু হয় বৃষ্টি।

 বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ঝরেছে।

এ সময়ে ১৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ছিল বজ্রপাতও। তবে প্রাণ-প্রকৃতির তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

চুয়াডাঙ্গা আঞ্চলিক আবহাওয়া অফিস জানিয়েছে, গত ২৯ মে থেকে চুয়াডাঙ্গার উপর দিয়ে তীব্র দাবদাহ বয়ে যাচ্ছিল। এ সময় ৩৬-৪০ ডিগ্রির ঘরে ওঠা নামা করছিল তাপমাত্রার পারদ। সেই সঙ্গে বাতাসের আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় প্রচণ্ড গরম অনুভূত হচ্ছিল। এর মধ্যেই শুক্রবার দুপুর থেকে চুয়াডাঙ্গার আকাশে মেঘের উপস্থিতি ছিল। পরে তা বৃষ্টিপাতে রূপ নেয়। প্রায় দেড় ঘণ্টা ধরে চলা বৃষ্টিপাতের পরিমাণ ১৯ মিলিমিটার রেকর্ড করা হয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক রকিবুল হাসান জানান, বৃষ্টির পর গড় তাপমাত্রা কিছুটা কমেছে। বৃষ্টিপাতের পর সন্ধ্যা ৬টায় জেলার তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad