ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ঘন কুয়াশা-শীতে কাঁপছে সিরাজগঞ্জ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
ঘন কুয়াশা-শীতে কাঁপছে সিরাজগঞ্জ

সিরাজগঞ্জ: ঘন কুয়াশা আর প্রচণ্ড শীতে কাঁপছে যমুনাপাড়ের জেলা সিরাজগঞ্জ।  

বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকে ঘন কুয়াশায় ঢেকে রয়েছে সিরাজগঞ্জ শহরসহ জেলার সব প্রত্যন্ত অঞ্চল।

দুপুর গড়ালেও উঁকি দেয়নি সূর্যের আলো। কুয়াশার সঙ্গে মাঝে মাঝেই বইছে মৃদ বাতাস। এতে শ্রমজীবী মানুষের স্বাভাবিক কাজকর্মে নেমে এসেছে স্থবিরতা। ভোর থেকে ঘন কুয়াশায় জেলার সব মহাসড়কে ধীরগতিতে যান চলাচল করছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, জেলায় গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। চলতি মৌসুমে এ অঞ্চলে এটি সর্বনিম্ন তাপমাত্রা।
এদিকে জেলা শহরে একাধিক গরম কাপড় পড়ে জীবিকার সন্ধানে নামতে দেখা গেছে শ্রমজীবী মানুষকে। স্বাভাবিক দিনের থেকে জনসমাগম কম থাকায় রিকশা চালকদের শীতের কাপড় জড়িয়ে বসে থাকতে দেখা গেছে।

রিকশাচালক সাগর আলী, মজিবর ও সাইফুল বলেন, অন্যান্য দিনের চেয়ে ভাড়া খুব কম পাচ্ছি। দুপুর গড়িয়ে গেলেও প্রতিদিন যেটা রোজগার হয় বুধবারের আবহাওয়া পরিস্থিতিতে তার অর্ধেকও হয়নি।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ ওয়াদুদ বলেন, ভোর থেকে ঘন কুয়াশায় কচ্ছপগতিতে যানবাহন চলাচল করছে। তবে দুপুর গড়াতে কুয়াশা কিছুটা কমায় যান চলাচল স্বাভাবিক হয়েছে।

তাড়াশ কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, শীতকালে ঘন কুয়াশা কিছুটা থাকবেই। তবে এখনও এখানে শৈত্য প্রবাহ শুরু হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।