ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

তীব্র শীত তেঁতুলিয়ায়, তাপমাত্রা নেমে ৮.৪ ডিগ্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
তীব্র শীত তেঁতুলিয়ায়, তাপমাত্রা নেমে ৮.৪ ডিগ্রি

পঞ্চগড়: চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ডের পর মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে এ জেলায় গত চারদিন ধরে কনকনে শীত অনুভূত হচ্ছে।

একই সঙ্গে কনকনে শীত অনুভূত হলেও কুয়াশার পরিমাণ কম লক্ষ্য করা গেছে। অপরদিকে দুর্ভোগে পড়ছে জেলার নিম্ন আয়ের সাধারণ মানুষ।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উত্তর পশ্চিম দিক থেকে বয়ে আসা পাহাড়ি হিম বাতাসের কারণে শহরের গুরুত্বপূর্ণ পয়েন্ট ও হাট বাজারগুলোতে মানুষের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের মুখ দেখা গেলেও ছিল না উত্তাপ। তবে এর মাঝে কিছু কিছু মানুষকে রোদের উষ্ণতা নিতে রাস্তার বিভিন্ন মোড়ে অবস্থান করতে দেখা গেছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়ায় দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এদিকে গতকাল বুধবার (৩ জানুয়ারি) দেশের সর্বনিম্ন ও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বাংলানিউজকে বলেন, পুরো জানুয়ারি মাস জুড়ে আবহাওয়া এমন থাকার পাশাপাশি ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ঠাণ্ডার পরিমাণ কমে তাপমাত্রা বাড়বে।

আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষ রোকনুজ্জামান রোকন বাংলানিউজকে বলেন, ভোর ৬টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। যা তিন ঘণ্টার ব্যবধানে কমে গিয়ে ৮ দশমিক ৪ ডিগ্রিতে গিয়ে দাঁড়ায়। তবে আগামী কয়েকদিন তাপমাত্রা একই থাকবে।

তবে শীত মৌসুমের এ সময়ে পঞ্চগড়ে সরকারি ও বেসরকারিভাবে কিছু শীতবস্ত্র বিতরণ করতে দেখা গেছে।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad