ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ অব্যাহত, রয়েছে বৃষ্টির আভাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
চুয়াডাঙ্গায় শৈত্যপ্রবাহ অব্যাহত, রয়েছে বৃষ্টির আভাস প্রতীকী ছবি

চুয়াডাঙ্গা: মাঘের তীব্র শীতে কাঁপছে চুয়াডাঙ্গা। এ জেলার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ টানা চারদিন ধরে অব্যাহত রয়েছে।

এছাড়া দু’একদিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা আছে বলেও আবহাওয়া অফিস জানিয়েছে।  

সোমবার (২৯ জানুয়ারি) সকাল ৯টার দিকে চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশকি ২ ডিগ্রি সেলসিয়াস।  

সূর্যের দেখা মিললেও উত্তরের হিমেল বাতাসে ঠাণ্ডার মাত্রা আরও বাড়িয়ে দিয়ে কনকনে শীত অনুভূত হচ্ছে। ফলে বিপর্যস্ত অবস্থায় রয়েছে এ এলাকার মানুষ। তীব্র শীত ও ঠাণ্ডা বাতাস মিলিয়ে ব্যাহত হচ্ছে চুয়াডাঙ্গার সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বেশি দুর্ভোগে পড়েছেন এ এলাকার খেটে খাওয়া মানুষ। এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে ও চায়ের দোকানে শীত নিবারণের চেষ্টায় খড়কুটো জ্বালিয়ে উত্তাপ নিতে দেখা গেছে নিম্ন আয়ের মানুষদের। তীব্র শীতে প্রয়োজনীয় কাজ ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছেন না। শীত থেকে বাঁচতে সরকারি বিভিন্ন সাহায্য সহযোগিতা চেয়েছেন এসব সাধারণ মানুষ।  

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক রাকিবুল হাসান জানান, চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। সোমবার সকাল ৯টার দিকে চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯০ শতাংশ।  

এর আগে সকাল ৬টার দিকে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং বাতাসের আর্দ্রতা ছিল ৯৩ শতাংশ।  

তিনি আরও জানান, আগামীকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) পর্যন্ত চুয়াডাঙ্গার আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সকালে কুয়াশার পরিমাণ কম থাকতে পারে এবং তাড়াতাড়ি সূর্য দেখা যেতে পারে। আগামী বুধবার (৩১ জানুয়ারি) বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।