ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

পাখি শিকার বন্ধে গোয়ালন্দে স্মারকলিপি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
পাখি শিকার বন্ধে গোয়ালন্দে স্মারকলিপি ফাইল ফটো

গোয়ালন্দ (রাজবাড়ী): পাখি শিকার বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়ে গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।
 
বুধবার (৩১ ডিসেম্বর) বিকেল ৩টার দিকে স্বেচ্ছাসেবী সংস্থা ‘একজ জাগরণ’ এ স্মারকলিপি দেয়।


 
একজ জাগরণের আহ্বায়ক সুজন সরওয়ার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন। এ সম্পর্কে তিনি জানান, গোয়ালন্দ একটি নদী বেষ্টিত এলাকা। শীত মৌসুমে কিছু নদী শুকিয়ে অনেকটা বিলে রূপান্তরিত হয়। আর সে বিলই হয়ে ওঠে দেশি-বিদেশি বিভিন্ন প্রজাতির পাখির অভয়ারণ্য।  
 
প্রাকৃতিক সৌন্দর্য গোয়ালন্দে যা রয়েছে তার প্রায় সবটুকুই নদী কেন্দ্রিক। তা অনেকটা বেড়ে যায় এসব পাখির আগমনে। পাখির এ বিশাল সমারোহ ও কলকাকলি মনোমুগ্ধকর ও দৃষ্টিনন্দন।
 
তিনি আরো বলেন- অতীতে এবং বর্তমানে অনেকেই বিবেকহীনভাবে পাখি শিকার করছেন। এদের লোলুপ দৃষ্টি প্রাকৃতিক সৌন্দর্যের চরম অন্তরায়। ইতোমধ্যে পাখি শিকার রোধে গণসচেতনতা বৃদ্ধির প্রয়াসে পোস্টার, প্লাকার্ড বিতরণ করা হয়েছে।
 
ইউএনও পঙ্কজ ঘোষ জানান, স্মারকলিপি গ্রহণ করা হয়েছে। আমি ছুটিতে আছি। কর্মস্থলে যোগ দিয়ে এ ব্যাপারে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা,  ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa