ঢাকা, বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯, ২৯ জুন ২০২২, ২৯ জিলকদ ১৪৪৩

জলবায়ু ও পরিবেশ

পরিবেশ নীতি ও আইনের বাস্তবায়ন সমস্যা নিয়ে সম্মেলন শনিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
পরিবেশ নীতি ও আইনের বাস্তবায়ন সমস্যা নিয়ে সম্মেলন শনিবার পরিবেশ নীতি ও আইনের বাস্তবায়ন সমস্যা নিয়ে ‍আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তারা

ঢাকা: রিবেশ নীতি ও আইনের বাস্তবায়ন সমস্যা নিয়ে দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী শনিবার (১০ জানুয়ারি)। দেশ-বিদেশের বিশিষ্ট পরিবেশবিদ, বিজ্ঞানীসহ অনেকে এ সম্মেলনে অংশগ্রহণ করবেন।



সম্মেলনের আয়োজন করছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও বাংলাদেশ পরিবেশ নেটওয়ার্ক (বেন)।
 
বৃহস্পতিবার (০৮ জানুয়ারি) বেলা ১২টায় রাজধানীর লালমাটিয়ায় বাপার কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। শনিবার সকাল ৯টায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তন, কৃষি খামার সড়ক, ফার্মগেটে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।
 
সংবাদ সম্মেলনের শুরুতে লিখিত বক্তব্য পাঠ করেন বাপা’র সাধারণ সম্পাদক ডা. মো. আব্দুল মতিন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পরিবেশ রক্ষায় বিভিন্ন নীতি, আইন ও আদেশ নিয়ে বিস্তারিত আলোচনা হবে এ সম্মেলনে। অভিজ্ঞতার আলোকে দেশ-বিদেশের বিভিন্ন পরিবেশবিদ সম্মেলনে তাদের অভিজ্ঞতা তুলে ধরবেন।
 
আয়োজকরা জানান, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বিজ্ঞানী ও শিক্ষাবিদ অধ্যাপক জামিলুর রেজা চৌধুরী, সমাপনীতে থাকবেন পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব ভুঁইয়া শফিকুল ইসলাম, শিক্ষাবিদ অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদসহ গুণীজনরা।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাপা সহসভাপতি অধ্যাপক নজরুল ইসলাম, কাজী সালেহ আহমেদ, যুগ্ম সম্পাদক জীবন কুমার বড়াল, জাকির হোসেন, শরীফ জামিল, সালমা এ শফি ও বেন (অস্ট্রেলিয়া) কামরুল আহসান খান।
 
সম্মেলনের অংশ নেওয়ার জন্য নিবন্ধন করতে হবে। ফি ২০০ টাকা। বাপার ওয়েবসাইটে অথবা সম্মেলনের দিন উপস্থিত হয়ে সকাল ৯টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত নিবন্ধন করা যাবে। উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে সকাল সাড়ে ৯টায়। সন্ধ্যা সাড়ে ৬টায় সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে সম্মেলন।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa