ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ছবির হাটে ‘আহ! সুন্দরবন’

জীব-বৈচিত্র ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫
ছবির হাটে ‘আহ! সুন্দরবন’ ছবি : ফাইল ফটো

ঢাকা: বিশ্ব ঐতিহ্য সুন্দরবন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছবির হাটে ‘আহ! সুন্দরবন’ শীর্ষক এক প্রদশর্নীর আয়োজন করা হয়েছে। আছে  সুন্দরবন নিয়ে সংলাপ ও সচেতনতা সমাবেশও।



শুক্রবার (১৬ জানুয়ারি) সকাল ১০টা থেকে শুরু হওয়া এ প্রদর্শনী শনিবার (১৭ জানুয়ারি) রাত ১০টা পর্যন্ত সার জন্য উন্মুক্ত থাকবে।

জলবায়ু পরিবর্তনের কারণে দিনে দিনে সুন্দরবন ধ্বংসের দ্বারপ্রান্তে। এরমধ্যে গত ৯ ডিসেম্বর ট্যাংকার বিস্ফোরণের ঘটনায় প্রিয় সুন্দরবনের কান্না আরও দুঃসহ হয়ে উঠে। প্রদর্শনীতে বহুমুখী দূষণ চিত্রই ফ‍ুটে উঠবে দর্শক-দর্শনার্থীদের চোখের সামনে।

শিল্পী কফিল আহমেদ, মিতা মেহেদি, ফাহমিম ফেরদৌস, ছবির হাট, ওয়াহিদ আদনান, কায়সার আহমেদ, ফাহাদ হোসেন, পাভেল পার্থ, সালেহ মাহমুদ, কামরুজ্জামান স্বাধীন, তানিম আশরাফ, সাইয়্যেদ মুহাম্মদ তাইয়্যেব, নাঈম উল হাসান, হাফিজ শিশির, জুবায়ের কাওলিন, বারসিক, সৈয়দ রাশাদ ইমাম তন্ময়, পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), ফাইহাম ইবনে শরিফ, রুবাইয়াৎ মনসুর মোগলি, সনৎ বিশ্বাস, সৌমিক অতনু এবং খোরশেদ আলম রিংকুর যৌথ উদ্যোগে এ প্রদশর্নীর আয়োজন করা হয়।

আহ! সুন্দরবন প্রদর্শনীর কিউরেটরের দায়িত্বে আছেন আমিরুল রাজিব।

শনিবারের আয়োজনে আছে সংলাপ ও সমাবেশ। ‘প্রকৃতি ও বাংলাদেশের প্রাণ প্রতিবেশ’ শীর্ষক সংলাপে বিকেল পাঁচটায় কথা বলবেন শিল্পী কফিল আহমেদ।  
একই দিন সাড়ে ৫টায় ফাহমিম ফেরদৌসের পরিবেশনায় পরিবেশিত হবে ‘৩০ লিটার পানি’।

বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।