ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ফের জেঁকে বসতে পারে শীত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫
ফের জেঁকে বসতে পারে শীত ফাইল ফটো

ঢাকা: আগামী দুই-এক দিনের মধ্যে দেশ জুড়ে মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। ফের জেঁকে বসতে পারে শীতও।



বৃহস্পতিবারের (২৯ জানুয়ারি) বুলেটিনে এমন আভাসই দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  

আবহাওয়ার অধিদপ্তর জানায়, বৃহস্পতিবার দেশের উত্তরাঞ্চলে সামান্য বৃষ্টিপাত হয়েছে। ফলে তাপমাত্রা কিছুটা কমে আসবে।

এছাড়া রংপুর, দিনাজপুর, সৈয়দপুর, বগুড়া, টাঙ্গাইলে ১-২ মিলিলিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা আরও দুই-এক দিন অব্যাহত থাকবে।  

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আব্দুর রহমান বাংলানিউজকে বলেন, মৃদু শৈত্য প্রবাহ শুরু হয়েছে। যা মাঝারি পর্যন্ত হয়ে তাপমাত্রা কোথাও কোথাও ৬-১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসবে।

বৃহস্পতিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে ১৬ দশমিক ৪ ডিগ্রিসেলসিয়াস, সিলেটে ১৫ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, খুলনায় ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং  বরিশালে ১৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

এদিন বিকাল গড়ালে রাজধানীতেও হালকা বাতাস বয়ে যায়, ফলে কিছুটা শীত অনুভূত হয়।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং দেশের অন্যত্র আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা হ্রাস পাবে বলে পুর্বাভাসে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa