ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

আর্থ ক্লাবের প্রাকৃতিক বৈচিত্র্য প্রদর্শনী শুরু শুক্রবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫
আর্থ ক্লাবের প্রাকৃতিক বৈচিত্র্য প্রদর্শনী শুরু শুক্রবার

ঢাকা: এশিয়া থেকে এন্টার্কটিকা; সাত মহাদেশের ভিন্ন ভিন্ন প্রাকৃতিক বৈচিত্র্য নিয়ে ত্রিমাত্রিক দৃশ্যায়নে ব্যতিক্রমী এক প্রদর্শনী আয়োজন করতে যাচ্ছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের আর্থ ক্লাব।

এনকাউন্টার্স-৮ নামে তিনদিনব্যাপী এ প্রদর্শনী শুরু হবে ২০ ফেব্রুয়ারি শুক্রবার।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় অঙ্গনে এ প্রদর্শনী উন্মুক্ত থাকবে সবার জন্য।

এ আয়োজনের মিডিয়া পার্টনার দেশের সবচেয়ে জনপ্রিয় নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম। এছাড়াও রয়েছে, ডেইলি স্টার, এটিএন নিউজ ও রেডিও ফূর্তি।

জলবায়ু পরিবর্তন ইস্যুকে উপজীব্য করে প্রদর্শনীতে এশিয়া, আফ্রিকা, ইউরোপ, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, অস্ট্রেলিয়া ও এন্টার্কটিকার ত্রিমাত্রিক পরিবেশ প্রদর্শনীর পাশপাশি থাকছে দেশের বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আলোকচিত্র নিয়ে প্রদর্শনী।

গাছপালা পশুপাখি, পাহাড় নদ-নদীর আলোকচিত্র প্রদর্শন ও সেরা ছবি বাছাইয়ের মাধ্যমে পুরষ্কৃত করা হবে এর আলোকচিত্রীদের।

প্রকৃতির সৌন্দর্য আর পরিবেশের বিরুপ প্রভাব ফুটিয়ে তুলে শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ সচেতনা জাগাতেই ৮ম বারের মতো এমন আয়োজন করতে যাচ্ছে আথক্লাব।

ক্লাবের পাবলিসিটি সেক্রেটারি তামান্না আহমেদ এসব তথ্য জানিয়ে বলেন, শুধু বাংলাদেশে নয় পুরো বিশ্বের পরিবেশ ও জলবায়ু পরিবর্নের প্রভাব তুলে ধরে পরিবেশ সচেতনা জাগাতে এনকাউন্টার্স-৮ আয়োজন।

পরিবেশবাদী এই ক্লাব মনে করে, ত্রিমাত্রিক প্রদর্শনী ও আলোকচিত্রের মাধ্যমে বাস্তব সমস্যাগুলো সহজে বোঝা ও সচেতনতার জাগানো সম্ভব যা সেমিনার করে ওয়াকশপ বোঝানো কঠিন।

বাংলাদেশ সময়: ০৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।