ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সুরমার জঞ্জাল পরিষ্কার করছেন স্বেচ্ছাসেবীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৫
সুরমার জঞ্জাল পরিষ্কার করছেন স্বেচ্ছাসেবীরা ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: আন্তর্জাতিক নদী দিবসে সুরমা নদীকে জঞ্জালমুক্ত করার প্রত্যয় নিয়ে আবর্জনা পরিষ্কারে নেমেছে সিলেটের স্বেচ্ছাসেবী সংগঠনগুলো। তাদের সহায়তা দিচ্ছে সিলেট সিটি করপোরেশন।



আন্তজার্তিক নদী দিবস উপলক্ষে এ উদ্যোগ নিয়েছে সংগঠনগুলো। পাশাপাশি নদীকে পরিচ্ছন্ন রাখতে বিকেলে সুরমার তীরে ‘নদীর জন্য গান’ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

শনিবার (১৪ মার্চ) সকাল থেকে নদীর আবর্জনা পরিষ্কারে স্বেচ্ছাসেবী সংগঠনের প্রায় দেড় শতাধিক কর্মী কাজ করছেন। সিটি করপোরেশনের পরিচ্ছন্নকর্মীরাও রয়েছেন তাদের সঙ্গে।

নদী পরিচ্ছন্নতা অভিযানে নেতৃত্ব দেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব, সিটি কাউন্সিলর দিবা রানী দে, বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, মুজাহিদ হোসেন মুনিম, জালালাবাদ সূর্যমুখী যুবসংঘের মামুন হোসেন, ভূমি সন্তান বাংলাদেশের দ্বোহা চৌধুরী, রোটারেক্ট জেলার সচিব কয়েস আহমদ সুমন প্রমুখ।

অভিযানে দেড়শাধিক ভলেন্টিয়ার কাজ করে যাচ্ছেন উল্লেখ করে বাপা সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম বাংলানিউজকে বলেন, সুরমা নদীতে পলিথিনসহ বিভিন্ন আবর্জনা ফেলে দূষণ করা হচ্ছে।

তিনি বলেন, এখনই এসব জঞ্জাল পরিষ্কারে উদ্যোগ না নিলে বুড়িগঙ্গার মতো নষ্ট হয়ে যাবে। তাই নগরবাসীকে সচেতন করতে পাপের প্রায়শ্চিত্ত হিসেবে নদী পরিচ্ছন্নতা অভিযানে নেমেছি।  

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।