ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বরগুনায় ২ দিনে প্রাণ গেলো ২ মেছো বাঘের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৫
বরগুনায় ২ দিনে প্রাণ গেলো ২ মেছো বাঘের ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরগুনা: বরগুনায় লোকালয়ে খাদ্যের সন্ধানে এসে গত দুই দিনে মারা পড়েছে দুইটি মেছো বাঘ।

গত শনিবার (১৪ মার্চ) ও রোববার দুই দিনে বরগুনা সদর উপজেলার আয়লা পাতাকাটা ইউনিয়নের বৈকালীন গ্রামে খাদ্যের সন্ধানে এসে মারা পড়ে বাঘ দুটি।



গ্রামবাসী জানায়, রোববার সকালে বৈকালীন গ্রামের এক মৎস্য খামারে খাদ্যের সন্ধানে আসে একটি মেছো বাঘ। এ সময় জালে পেঁচিয়ে যায় বাঘটি। কয়েকটি কুকুর মিলে বাঘকে কামড়ে মারাত্মক জখম করলে বাঘটি মারা যায়। পরে স্থানীয়রা বাঘটিকে উদ্ধার করে মাটিচাপা দেয়।

এরআগে একই এলাকায় শনিবার অন্য এক পুকুর পাড়ে জালের ভেতর মৃত একটি মেছো বাঘ পেঁচিয়ে থাকতে দেখে এলকাবাসী। পরে বাঘটি উদ্ধার করে মাটিচাপা দেয় এলাকাবাসী।

আয়লা পাতাকাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামসুর রহমান বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে, পরপর দুই দিন দুটি মেছো বাঘ লোকালয়ে আসায় আতঙ্কে রয়েছে এলাকাবাসী। কিন্তু কোথা থেকে কিভাবে বাঘ আসছে সে বিষয়ে কেউ কিছু বলতে পারছে না।

প্রত্যক্ষদর্শী রাসেল বলেন, আমরা কেউ বাঘ পিটিয়ে মারিনি। জালে পেঁচিয়ে থাকতে দেখে কাছে গেলে বাঘ দুটি মৃত পাওয়া যায়।

এলাকাবাসী জসিম বলেন, পর পর দুই দিন বাঘ আসায় আতঙ্কে রয়েছেন তারা। সন্ধ্যার পর এখন কেউ ঘর থেকে বের হতে ভয় পাচ্ছে। ছোট ছেলে-মেয়েদের স্কুলে পাঠাতেও ভয় পাচ্ছেন ‍তারা।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।