ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

লাউয়াছড়ায় ৭ বন্যপ্রাণী অবমুক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৫
লাউয়াছড়ায় ৭ বন্যপ্রাণী অবমুক্ত বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৌলভীবাজার: মৌলভীবাজারের লাউয়াছড়া উদ্যানে মেছোবাঘ ও বাদামী বানরসহ ৭ বন্যপ্রাণী অবমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় স্বাধীনতা দিবস উপলক্ষে লাউয়াছড়ায় এসব প্রাণী অবমুক্ত করেন সমাজ কল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী।



অবমুক্ত বন্যপ্রাণীর মধ্যে ছিল দুইটি অজগর, একটি মেছোবাঘ, একটি গন্ধগোকুল, একটি বাদামী বানর, একটি শুকর ও একটি বন বিড়াল।

প্রাণীগুলো অবমুক্তকালে মন্ত্রী বলেন, ৪৪ বছর ধরে আমরা মানুষের স্বাধীনতার কথা চিন্তা করে আসছি কিন্তু পশু-পাখির স্বাধীনতার কথা চিন্তা করছি না।

বন বিভাগের উদ্দেশে তিনি বলেন, সিলেট বিভাগের বন্যপ্রাণীর বৃহ‍ৎ আশ্রয়স্থল এই লাউয়াছড়া থেকে যেন কোনো বৃক্ষ পাচার না হয় এবং প্রাণীগুলো যেন নিরবিচ্ছিন্ন  চলাচল করতে পারে সেদিকে সজাগ থাকতে হবে।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের উদ্যোগে বন্যপ্রাণী অবমুক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ বন্যপ্রাণী বিভাগের বন সংরক্ষক ড. তপন কুমার দে, বিভাগীয় বন কর্মকর্তা (মৌলভীবাজার) মো. তৌফিকুল ইসলাম, বিভাগীয় বন কর্মকর্তা (হবিগঞ্জ) মো. সাঈদ আলী, সহকারী বন সংরক্ষক মো. সারওয়ার, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান সিতেশ রঞ্জন দেব, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম মিঞা, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা শহীদ মোহাম্মদ সাইদুল হক প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।